ঢাকারবিবার , ২২ অক্টোবর ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. উন্নয়ন ও সমৃদ্ধি
  6. কৃষি
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চাকরির খবর
  10. জনদুর্ভোগ
  11. জাতীয়
  12. জাতীয় সংসদ নির্বাচন ২০২৪
  13. ধর্ম
  14. নারী ও শিশু
  15. ফিচার

জাতীয় নির্বাচনে এখনো সেনা মোতায়েনের সিদ্ধান্ত হয়নি: ইসি

নিজস্ব প্রতিবেদন
অক্টোবর ২২, ২০২৩ ১:৪৯ অপরাহ্ণ
Link Copied!

ডেস্ক রিপোর্ট : নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) মো. আহসান হাবিব খান বলেছেন, দ্বাদশ জাতীয় নির্বাচনে এখনো সেনাবাহিনী মোতায়েন বিষয়ে কমিশনের কোনো সিদ্ধান্ত হয়নি। তবে নির্বাচনের যেটি মঙ্গলজনক, সুবিধাজনক হবে সেটি বিবেচনায় রেখে সিদ্ধান্ত নেওয়া হবে।

আজ রবিবার দুপুরে খুলনায় জেলার নিবাচনী কর্মকর্তাদের সঙ্গে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রস্তুতিমূলক সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

নির্বাচন কমিশন বিগত নির্বাচনগুলোর প্রসঙ্গ তুলে ধরে বলেন, ‘দেশে অনুষ্ঠিত কোনো নির্বাচনই শতভাগ সুষ্ঠু ও নিরপেক্ষ হয়নি।

তাই বর্তমান নির্বাচন কমিশনের ওপর যাদের আস্থা নেই তারা রঙিন চশমা পরে আছেন। তারা স্বচ্ছ দৃষ্টিতে দেখলে বর্তমান নির্বাচন কমিশনের ওপর আস্থা পাবেন বলেছেন। আমরা এ পর্যন্ত যেসব নির্বাচন করেছি, সেগুলোতে কমিশন ও সাধারণ মানুষ সন্তুষ্ট। সংবিধান অনুযায়ী যথাসময়ে আগামী নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষভাবে করতে নির্বাচন কমিশন প্রস্তুত রয়েছে।

অতি সম্প্রতি প্রধান নির্বাচন কমিশনার মিডিয়ার প্রধান ও সম্পাদকদের সঙ্গে নির্বাচন কমিশনের মতবিনিময়ের বিষয়টি উল্লেখ করে তিনি বলেন, ‘সেখানে প্রধান নির্বাচন কমিশন নির্বচানের জন্য প্রত্যাশিত অবাধ, নিরপেক্ষ, অংশগ্রহণমূলক ও উৎসবমুখর সৃষ্টি হয়নি বলে ধারণাপত্র দিয়েছেন, তা বাস্তবতারই প্রতিচ্ছবি। তবে সবার সহযোগিতা পেলে সর্বোচ্চ গ্রহণযোগ্য নির্বাচন উপহার দেওয়ার সক্ষমতা রয়েছে বর্তমান নির্বাচন কমিশনের।’

এ সময় উপস্থিত ছিলেন খুলনা আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. হুমায়ূন কবিরসহ জেলা ও উপজেলা পর্যায়ের নির্বাচনী কর্মকর্তারা।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।