ঢাকামঙ্গলবার , ৫ মার্চ ২০২৪
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. উন্নয়ন ও সমৃদ্ধি
  6. কৃষি
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চাকরির খবর
  10. জনদুর্ভোগ
  11. জাতীয়
  12. জাতীয় সংসদ নির্বাচন ২০২৪
  13. ধর্ম
  14. নারী ও শিশু
  15. ফিচার

সমুদ্রে অবৈধভাবে মাছের রেনু শিকার, চার জেলে আটক

নিজস্ব প্রতিবেদন
মার্চ ৫, ২০২৪ ১:১৯ অপরাহ্ণ
Link Copied!

কলাপাড়া প্রতিনিধি: কুয়াকাটা সংলগ্ন চর বিজয় থেকে অবৈধ মাছের রেনু ধরা অবস্থায় একটি ট্রলারসহ চার জেলেকে আটক করেছে বন বিভাগ। মঙ্গলবার সকাল ১০টার দিকে সমুদ্রে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। এ সময় তাদের ট্রলার থেকে অন্তত ৫০ হাজার বিভিন্ন প্রজাতির মাছের রেনু জব্দ করা হয়েছে।

আটককৃতরা হলেন, হাবিবুর রহমান (৪২), দিদারুল ইসলাম (৪৪), আবুল বাশার (৪৩), জাহাঙ্গীর হোসেন (৩৮)। এদের সকলের বাড়ি খুলনা জেলার কয়রা উপজেলার অন্তবুনিয়া গ্রামে।

বন বিভাগ জানিয়েছে, আটককৃতদের দুপুরের দিকে মহিপুর রেঞ্জ অফিসে আনা হয়েছে । পরে মুচলেকা রেখে ট্রলার ও আটককৃত জেলেদের ছেড়ে দেওয়া হয়েছে। জব্দকৃত মাছের রেনু সমুদ্রে অবমুক্ত করা হয়েছে।

পটুয়াখালী উপকূলীয় বন বিভাগের মহিপুর রেঞ্জ কর্মকর্তা আবুল কালাম আজাদ বলেন, কুয়াকাটা সংলগ্ন সমুদ্রের মধ্যে জেগে ওঠা চর বিজয় এ রোপনকৃত গাছের চারা দেখতে যাই। সেখানে অবৈধ জাল দ্বারা মাছের রেনু ধরা অবস্থায় চার জেলেকে আটক করা হয়। এ সময় তাদের ট্রলারে থাকা মাছের রেনু সমুদ্রে অবমুক্ত করেছি। আটককৃতদের ঊর্ধ্বতন কর্মকর্তাদের নির্দেশে মুচলেকা রেখে ছেড়ে দেওয়া হয়েছে। পরবর্তীতে আবার মাছের রেনু অবৈধভাবে ধরলে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।