ঢাকাশুক্রবার , ৮ সেপ্টেম্বর ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. উন্নয়ন ও সমৃদ্ধি
  6. কৃষি
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চাকরির খবর
  10. জনদুর্ভোগ
  11. জাতীয়
  12. জাতীয় সংসদ নির্বাচন ২০২৪
  13. ধর্ম
  14. নারী ও শিশু
  15. ফিচার

ঝালকাঠি ইকোপার্ক এবং নদী খাল ও পরিবেশ রক্ষা কমিটি গঠন

নিজস্ব প্রতিবেদন
সেপ্টেম্বর ৮, ২০২৩ ১:৩৯ অপরাহ্ণ
Link Copied!

ঝালকাঠি প্রতিনিধি : ইকোপার্ক রক্ষা ও নদী খাল পরিবেশ বাঁচাও আন্দোলন ঝালকাঠির এক বিশেষ সভা শুক্রবার ঝালকাঠি প্রেসক্লাব মিলনায়তনে অনুষ্ঠিত হয়। সভায় ৪১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়। ইকোপার্ক রক্ষা ও বাস্তবায়ন কর “খাল নদী জলাশয় দূষণ ও দখল মুক্ত করো” প্রাণ প্রকৃতি ও পরিবেশ বাঁচাও -এই স্লোগানের মধ্য দিয়ে আলোচনা সভা শুরু হয়।

সভায় সভাপতিত্ব করেন সংগঠনের উপদেস্টা বীর মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন আনু।

বক্তব্য রাখেন মু. আল আমীন বাকলাই, এড. আক্কাস শিকদার, সোয়েবুর মোরশেদ সোহেল, হাসান মাহমুদ, আক্তার হোসেন, খসরু নোমান, মইন তালুকদার, সাংবাদিক বীর মুক্তিযোদ্ধা দুলাল সাহা প্রমুখ।

বক্তব্য ও পারস্পরিক আলোচনার মাধ্যমে ইকোপার্ক রক্ষা কমিটির একটি পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়। এতে মু. আল আমীন বাকলাই কে সভাপতি এবং মহিন উদ্দিন তালুকদার মঈনকে সাধারণ সম্পাদক করে ৪১ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করেণ সভার সভাপতি ও কমিটির উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা এড. আনোয়ার হোসেন আনু।

কমিটির উপদেষ্টারা হলেন আনোয়ার হোসেন আনু, ইলিয়াস শিকদার ফরহাদ, এ্যাড. সাকিনা আলম লিজা, বীর মুক্তিযোদ্ধা সাংবাদিক দুলাল সাহা, কমরেড স্বপন সেন গুপ্ত, কমরেড এস এম হুমায়ুন কবির। কমিটির সহ-সভাপতি হিসেবে রয়েছেন মেসবা উদ্দিন খান শাহিন, খসরু নোমান, শোয়েবুর মোর্শেদ সোহেল, আকতার হোসেন, এ্যাড. আক্কাস শিকদার, ফিরোজ আহমেদ।

যুগ্ম সম্পাদক প্রশান্ত দাস হরি, সাকিল হাওলাদার রনি, জিয়াউল হাসান পলাশ, সাংগঠনিক সম্পাদক হাসান মাহমুদ ও কাজী মারুফ ইরান, কোষাধ্যক্ষ পরিতোষ কুমার রায়, প্রচার সম্পাদক এস এ জুয়েল হাওলাদার, সংস্কৃতি বিষয়ক সম্পাদক শুভ ব্যাপারী, মহিলা বিষয়ক সম্পাদক কবিতা হাওলাদার, দপ্তর সম্পাদক উজ্জ্বল রহমান, পরিবেশ বিষয়ক সম্পাদক চাঁদনী জাহান।

নির্বাহী সদস্য রহিম রেজা, নান্নু মুন্সী, দেবদুলাল, বাদল হোসেন, পান্না খান, গিয়াস উদ্দিন, আলমগীর শরীফ, হোসাইন আহমেদ কামাল, খলিলুর রহমান, হাবিবা খাতুন হীরা, সুমাইয়া রহমান সেতু, লাভলী আক্তার, শফিউল আজম প্রিন্স, সালমা আলমগীর, আসিফ কাজী, নজরুল ইসলাম, আহানাফ শাহরিয়ার, সাবিনা ইয়াসমিন, মোহাম্মদ আমিন, উজ্জ্বল বেপারী, রুমা আক্তার প্রমূখ।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।