ঢাকাবৃহস্পতিবার , ২২ আগস্ট ২০২৪
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. উন্নয়ন ও সমৃদ্ধি
  6. কৃষি
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চাকরির খবর
  10. জনদুর্ভোগ
  11. জাতীয়
  12. জাতীয় সংসদ নির্বাচন ২০২৪
  13. ধর্ম
  14. নারী ও শিশু
  15. ফিচার

পিরোজপুরে চাকুরী জাতীয়করনের দাবীতে নকল নবিশদের কর্মবিরতি

নিজস্ব প্রতিবেদন
আগস্ট ২২, ২০২৪ ১২:২৩ অপরাহ্ণ
Link Copied!

পিরোজপুর প্রতিনিধি: চাকুরী জাতীয়করনের এক দফা দাবীতে দুই ঘন্টা কর্মবিরতি পালন করেছে পিরোজপুর জেলা রেজিস্ট্রি অফিসের নকল নবিশবৃন্দ। আজ বৃহস্পতিবার সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত বাংলাদেশ এক্সট্রা মোহরার (নকলনবিশ) এসেসিয়েশন পিরোজপুরের আয়োজনে একদফা দাবী নিয়ে কর্মবিরতি পালন করেন নকল নবিশবৃন্দ। এসময় জেলা রেজিস্ট্রি অফিস ও সদর উপজেলা সাবরেজিস্ট্রি অফিসের সামনে অবস্থান নিয়ে কর্মবিরোধী পালন করেন তারা।

এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ এক্সট্রা মোহরার (নকলনবিশ) এসেসিয়েশন পিরোজপুরের সভাপতি মো: শফিকুল ইসলাম, সাধারণ সম্পাদক সুপ্রভা সাহা, সাংগঠনিক সম্পাদক অপূর্ব মন্ডল, সহ সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক ফারজানা আফরোজ, মহিলা বিষয়ক সম্পাদক সুমি আক্তার প্রমুখ।

এসময় নকলনবিশরা বলেন, একটি সরকারি অফিস মাত্র কয়েকজন কর্মচারী নিয়ে চলতে পারেনা। আমরা ৩০ থেকে ৩৫ জন নকলনবিশ নিয়মিত কাজ করে যাচ্ছি কিন্ত আমরা কোন সরকারি বেতন ভাতা পাই না। মাত্র ৩৬টাকা পৃষ্ঠা মূল্যে আমরা দলিলের নকল লিখি। আমরা মাসে মাত্র কয়েক হাজার হাজার টাকা দলিল লিখে পাই কিন্ত আমরাই এই অফিসের মূল চালিকাশক্তি।

বৃট্রিশ আমল থেকে নকলনবিশরা একই ভাবে চলে আসছে তাই অবিলম্বে আমাদের নকলনবিশদের চাকুরী জাতীয়করণ করার দাবী জানাই। আমাদের দাবী আদায় না হলে আগামী রোববার ২৫ আগষ্ট থেকে লাগাতার কর্মবিরোধী পালন করা হবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।