ঢাকাশনিবার , ২৪ আগস্ট ২০২৪
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. উন্নয়ন ও সমৃদ্ধি
  6. কৃষি
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চাকরির খবর
  10. জনদুর্ভোগ
  11. জাতীয়
  12. জাতীয় সংসদ নির্বাচন ২০২৪
  13. ধর্ম
  14. নারী ও শিশু
  15. ফিচার

নেছারাবাদে বৈষম্য বিরোধী ছাত্র জনতার উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি

নিজস্ব প্রতিবেদন
আগস্ট ২৪, ২০২৪ ২:১৯ অপরাহ্ণ
Link Copied!

পিরোজপুর প্রতিনিধি: পিরোজপুরের নেছারাবাদে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে নিহত সকল শহীদদের স্মরণে বৃক্ষরোপণ কর্মসূচির আয়োজন করা হয়।

শনিবার (২৪ আগস্ট) বিকেলে উপজেলা পরিষদ চত্বরে উপজেলা নির্বাহী অফিসার মনিরুজ্জামান এর উপস্থিতিতে উপজেলা পরিষদের প্রাঙ্গণে গাছের চারা রোপণের মাধ্যমে উক্ত কর্মসূচির উদ্বোধন করা হয়।

এসময় উপজেলার বিভিন্ন স্কুল, কলেজ ও মাদ্রাসা ক্যাম্পাস সহ রাস্তার পাশে বিভিন্ন স্থানে নিম, অর্জুন, কৃষ্ণচূড়া, বট, কাঠগোলাপ সহ বিভিন্ন গাছের চারা রোপণ ও বিতরণ করা হয়েছে।

কর্মসূচিতে উপস্থিত ছিলেন বৈষম্য বিরোধী ছাত্র জনতার সাধারণ সম্পাদক, মো মেহেদী হাসান, উপদেষ্টা মো সাইফুল ইসলাম, উপদেষ্টা মো রাজিব হোসেন, উপদেষ্টা মো.আবু জাফর সহ উপজেলার বিভিন্ন স্কুল-মাদ্রাসা ও কলেজের শিক্ষার্থীগণ।

এসময় সংগঠনের সাধারণ সম্পাদক মেহেদী হাসান বলেন, স্বৈরাচারের ছত্রছায়ায় বেড়ে ওঠা বুনো বৃক্ষের স্থলাভিষিক্ত হোক নিম, অর্জুন,ঝাউ, কৃষ্ণচূড়া ও কাঠগোলাপ।

এসময় উপদেষ্টা মো.আবু জাফর বলেন, দেশ সংস্কারের কাজে শিক্ষার্থীদের চর্চা অব্যাহত রাখতে আমাদের এ আয়োজন। এবং সরকারের কাছে জোর দাবি শিক্ষাক্রমের পাঠ্য বইতে এই ২৪ এর গণ অভ্যুণ্থানের ইতিহাস অন্তর্ভুক্ত করতে হবে যাতে আমাদের দেশে যুগে যুগে এমন বিপ্লবী ছাত্র জনতা জন্মায় এবং সকল দুর্নীতি ও অনিয়মের কবর রচনা করে।

এবিষয়ে নেছারাবাদ থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) এইচ এম শাহীন বলেন, আমি স্বাগত জানাই বৈষম্য বিরোধী ছাত্র জনতাকে তাদের এই মহৎ উদ্যোগের। এখন ছাত্ররা যা করছেন এটা অনুকরণীয় ও অনুসরণীয় হয়ে থাকবে।

এবিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মনিরুজ্জামান বলেন, একটি দেশের ২৫ শতাংশ বনভূমি থাকা দরকার এখন যেহেতু বর্ষার সিজন তাই বৃক্ষ রোপণের একান্ত উপযোগী সময়। আমাদের ছাত্রছাত্রীরা যে উদ্যোগ নিয়েছে তাদের এই উদ্যোগের সাধুবাদ জানাই।

বৃক্ষ রোপণ কর্মসূচি শেষে আন্দোলনে নিহত সকল শহীদের স্মরণে দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।