ঢাকাসোমবার , ২১ আগস্ট ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. উন্নয়ন ও সমৃদ্ধি
  6. কৃষি
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চাকরির খবর
  10. জনদুর্ভোগ
  11. জাতীয়
  12. জাতীয় সংসদ নির্বাচন ২০২৪
  13. ধর্ম
  14. নারী ও শিশু
  15. ফিচার

ভার্সন হিস্টোরি যোগ করতে যাচ্ছে গুগল কিপ

নিজস্ব প্রতিবেদন
আগস্ট ২১, ২০২৩ ৩:৫০ অপরাহ্ণ
Link Copied!

প্রযুক্তি ডেস্ক : অনেক দিন ধরে আটকে থাকা ফিচার চালু করতে যাচ্ছে গুগলের নোট টেকিং অ্যাপ গুগল কিপ। এটি চালু হলে ভুল করে মুছে ফেলা কোনও তথ্য কষ্ট করে আর টাইপ করতে হবে না।

গুগলের একটি সাপোর্ট পেজ থেকে জানা যায়, নতুন এই টুল চালু হলে ব্যবহারকারী পুরনো ভার্সনের একটি নোট এবং লিস্ট টেক্সট আকারে ডাউনলোড করে নেওয়া যাবে।

হেল্প ডকুমেন্ট জানায়, গুগল ধীরে ধীরে ফিচারটি সবার জন্য চালু করছে। সুতরাং ফিচারটি এখনও ব্যবহারকারীদের জন্য না এলেও শিগগিরই এটি চলে আসবে। এমন খবর জানিয়েছে সংবাদমাধ্যম এনগেজেট।

ওয়েবে এটি একসেস করতে চাইলে, নোটের ওপরে তিন ডটওয়ালা মেনুতে ক্লিক করলে এটি পাওয়া যাবে।

অ্যান্ড্রয়েড পুলিশ জানায়, কিপে এই ভার্সন হিস্টোরি ফিচার শুধু ওয়েবেই চালু করা হয়েছে। অ্যান্ড্রয়েড বা আইওএসে এটি আপাতত দেখা যাবে না। আর এই হিস্টোরি ফিচারে ছবির অপশন নেই। অর্থাৎ ডিলিট হয়ে যওয়া কোনও ছবি এখানে পুনরুদ্ধার করা যাবে না।

এনগেজেট আরও জানায়, এটি খুব বেসিক এটি ফিচার। গুগল এত দিন এটি চালু করেনি। একই ফিচার গুগল ড্রাইভেও চালু করার পরামর্শ দেওয়া হচ্ছে বলে জানা গেছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।