ঢাকাবৃহস্পতিবার , ১৩ জুন ২০২৪
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. উন্নয়ন ও সমৃদ্ধি
  6. কৃষি
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চাকরির খবর
  10. জনদুর্ভোগ
  11. জাতীয়
  12. জাতীয় সংসদ নির্বাচন ২০২৪
  13. ধর্ম
  14. নারী ও শিশু
  15. ফিচার
আজকের সর্বশেষ সবখবর

শেখ কামাল আইটি ট্রেনিংয়ে সারাদেশে মধ্যে প্রথম রাজাপুরের তামিম

নিজস্ব প্রতিবেদন
জুন ১৩, ২০২৪ ১২:৩৫ অপরাহ্ণ
Link Copied!

ঝালকাঠি প্রতিনিধিঃ সারা দেশ ব‍্যাপি ৮টি বিভাগ নিয়ে বাংলাদেশ সরকার কর্তৃক আয়োজিত, ” শেখ কামাল আইটি ট্রেনিং ” অ্যান্ড ইনকিউবেশন সেন্টার প্রকল্পের আয়োজনে ৮টি বিভাগ থেকে ৫৬০০ জন শিক্ষার্থী অংশ নেয়। এদের মধ্যে প্রথম স্থান অধিকার করেন রাজাপুরের সন্তান মশিউর রহমান তামিম।

বুধবার (১২ জুন) রাতে ঢাকার উৎসব ব্যাঙ্কুয়েট হল রেডিসন ব্লু ওয়াটার গার্ডেন হোটেলে অনুষ্ঠানে সারাদেশের ৫৬০০ জনের মধ্যে ১৬ জন বিজয়ীদের হাতে সার্টিফিকেট ও পুরস্কার তুলে দেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের মাননীয় সচিব মোঃ শামসুল আরেফিন। ৮টি বিভাগকে পিছনে ফেলে প্রথম স্থান অধিকার করে বরিশাল বিভাগের মুখ উজ্জল করলো রাজাপুরের কৃত সন্তান মশিউর রহমান তামিম।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, ব্রিটিশ কাউন্সিল বাংলাদেশ বিজনেস পারসুট ম্যানেজার তাবাসসুম চৌধুরী, ব্রিটিশ কাউন্সিল বাংলাদেশের প্রকল্প পরিচালক মোঃ হুমায়ুন কবির, কান্ট্রি এক্সাম ডিরেক্টর ম্যাক্সিম রাইমান, ব্রিটিশ কাউন্সিল গ্লোবাল অ্যাসেসমেন্ট টেস্টের ওভারভিউ মরিয়ম সেবেরিও, ফাউন্ডেশন ইংলিশ টেস্ট গ্লোবাল প্রোডাক্ট ম্যানেজার এবং গ্লোবাল কমার্শিয়াল ডেভেলপমেন্ট ম্যানেজার মিস্টার শিরেন ওং, এফইটি অপারেশন হাইলাইটস- হাইস অ্যান্ড লো এবং ব্রিটিশ কাউন্সিল বাংলাদেশ ডিরেক্টর অপারেশনস জুনায়েদ আহমেদ।

মশিউর রহমান বলেন, গত দুই মাসে ১১ জন নতুন উদ্যোক্তা তৈরি করেছেন যারা বর্তমানে অনলাইনে ব্যবসা করে। সরকার যদি তাকে সাহায্য করে তাহলে তিনি ২০২৪ সালের মধ্যে আরো নতুন ৫০ জনের বেশি উদ্যোক্তা তৈরি করতে পারবেন।

তিনি আরও বলেন, মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন জননেত্রী শেখ হাসিনা, আইসিটি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় এবং আইসিটি বিষয়ক প্রতিমন্ত্রী জনাব জুনায়েদ আহমেদ পলক তাদের স্বপ্ন বাস্তবায়নের লক্ষ্যে বেকার মুক্ত দেশ গড়া এবং নতুন উদ্যোক্তা তৈরি করার জন্য তিনি কাজ করছেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।