ঢাকাবুধবার , ২৩ আগস্ট ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. উন্নয়ন ও সমৃদ্ধি
  6. কৃষি
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চাকরির খবর
  10. জনদুর্ভোগ
  11. জাতীয়
  12. জাতীয় সংসদ নির্বাচন ২০২৪
  13. ধর্ম
  14. নারী ও শিশু
  15. ফিচার
আজকের সর্বশেষ সবখবর

মায়ের নির্দেশে এলাকায় রাস্তা তৈরি করে দিলেন ছেলে

নিজস্ব প্রতিবেদন
আগস্ট ২৩, ২০২৩ ৪:১৫ অপরাহ্ণ
Link Copied!

ডেস্ক রিপোর্ট: প্রায় তিন যুগেরও বেশি সময় ধরে জনদুর্ভোগ পোহানো মানুষের জন্য নিজ উদ্যোগে দুইটি রাস্তার প্রায় ৪০০ ফুট আরসিসি ঢালাই করে দিলেন সিলেটের ব্যবসায়ী রানা শেখ। মা শেখ রুপা বেগমের নির্দেশেই তিনি এই মহৎ কাজের উদ্যোগ নেন। সুলতান ট্রেডিং নামক ঠিকাদার প্রতিষ্ঠানের কর্ণধার ও প্রতিষ্ঠিত ব্যবসায়ী রানা শেখের এমন উদ্যোগ প্রশংসা কুড়িয়েছে এলাকাবাসীর।

সিলেট সিটি কর্পোরেশনের ৭নং ওয়ার্ডের লন্ডনি রোডের ২নং রাস্তার প্রায় ৩০০ ফুট জরাজীর্ণ রাস্তা ও পাশের আরেকটি ১০০ ফুটের রাস্তার আরসিসি ঢালাই করেছেন নিজ উদ্যোগে। এতে তার প্রায় ২০ লাখ টাকা খরচ হয়েছে।

স্থানীয় সূত্রে জানা যায়, দীর্ঘদিন ধরে উপেক্ষিত থাকায় দুর্ভোগের মধ্যে ছিলেন এই এলাকার স্থানীয় বাসিন্দারা। স্থানীয় জনপ্রতিনিধিদের কাছে বারবার ধরনা দিয়েও প্রত্যাশিত রাস্তার কাজ করাতে পারেননি এলাকাবাসী। রাস্তা পাকাকরণের পাশাপাশি ড্রেনেজ ব্যবস্থা সংস্কার ও পর্যাপ্ত আলোকসজ্জার কাজও করাচ্ছেন। মায়ের নির্দেশে তিনি এই রাস্তার উন্নয়নে কাজ করিয়েছেন বলে এলাকাবাসী তার মা শেখ রুপা বেগমের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন।

লন্ডনি রোডের অগ্রণী সমাজ কল্যাণ সংস্থার সভাপতি জহিরুল ইসলাম মিশু বলেন, রানা শেখ একজন প্রতিষ্ঠিত ব্যবসায়ী ও ভালো মনের মানুষ। এলাকাবাসী দীর্ঘদিন থেকে এই রাস্তাটি পাকাকরণের জন্য দাবি জানিয়ে আসছিল। এমনকি আমি নিজেও অনেক দৌড়ঝাঁপ করেছি এই রাস্তার উন্নয়নের জন্য। শেষমেশ রাস্তাটি রানা শেখের হাত ধরেই ব্যক্তিগত উদ্যোগে পাকা হলো। এজন্য আমরা এলাকাবাসী তার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।

স্থানীয় বাসিন্দা রাজু আহমেদ জানান, আমরা রাস্তাটির জন্য দীর্ঘদিন যাবৎ চরম কষ্ট করেছি। অল্প বৃষ্টি হলেই রাস্তা ব্যবহার করতে দুর্ভোগ পোহাতে হত। এখন এই রাস্তা পাকাকরণের ফলে আমাদের দুর্ভোগ লাঘব হয়েছে।

বিষয়টি নিয়ে রানা শেখ বলেন, রাস্তাটির বেহাল দশা দেখে ও এলাকার মানুষের দুর্ভোগ দেখে আমার মা আমাকে রাস্তাটি পাকা করার নির্দেশ দিয়েছিলেন। আল্লাহর ইচ্ছায় আমি কাজটি সমাপ্ত করতে পেরেছি এজন্য ভালো লাগছে। এ কাজের জন্য আমার এলাকার মানুষের প্রতিও কৃতজ্ঞতা প্রকাশ করছি কারণ তারা এই ব্যাপারে আমাকে সর্বাত্মক সহযোগিতা করেছেন। সেইসঙ্গে আমি অন্যদেরকেও আহ্বান জানাবো যাতে সবাই তার নিজের অবস্থান থেকে এলাকার উন্নয়নে কাজ করেন। আমি আমার দায়িত্ববোধ থেকে এ কাজ করেছি আর কোনো উদ্দেশ্য নেই।
সূত্র: ঢাকা পোস্ট

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।