ঢাকাবৃহস্পতিবার , ১৬ মে ২০২৪
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. উন্নয়ন ও সমৃদ্ধি
  6. কৃষি
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চাকরির খবর
  10. জনদুর্ভোগ
  11. জাতীয়
  12. জাতীয় সংসদ নির্বাচন ২০২৪
  13. ধর্ম
  14. নারী ও শিশু
  15. ফিচার

পায়রা বন্দরের নিজস্ব জেটিতে পন্য খালাস শুরু

নিজস্ব প্রতিবেদন
মে ১৬, ২০২৪ ১২:০৮ অপরাহ্ণ
Link Copied!

কলাপাড়া প্রতিনিধি: পটুয়াখালীর পায়রা বন্দরের প্রথম টার্মিনালের জেটিতে পরীক্ষামূলকভাবে শুরু হয়েছে পন্য খালাস কার্যক্রম। মাদার ভ্যাসেল “জেন” নামক একটি বিদেশি জাহাজের পন্য খালাসের মধ্যদিয়ে শুভসূচনা করা হয়।

পানামার পতাকাবাহী ‘এই জহাজটি ২৪ হাজার মেট্রিকটন লাইমস্টোন নিয়ে বুধবার দুপুরে বন্দরের নব নির্মিত জেটিতে এসে পন্য খালাস শুরু করেছে।

এরই মাধ্যমে এই প্রথম বারের মত কোন বিদেশি জাহাজ বন্দরের নিজস্ব জেটিতে এসে নোঙর করলো। এটিকে মাইলফলক হিসেবে দেখছেন পায়রা বন্দর কতৃপক্ষ।

এর আগে আউটটারে নোঙর করে লাইটার জাহাজের মাধ্যমে পন্য খালাস করতে হতো। এখন থেকে সরাসরি জেটিতে ভিড়ে পন্য খালাস করতে পারবে পন্যবাহী যে কোন জাহাজ।

পায়রা বন্দরের নিজস্ব টার্মিনালের নিজস্ব জেটিতে জাহাজ নোঙ্গর করায় উচ্ছ্বসিত বন্দরের কর্মকর্তা ও কর্মচারীরা।

এর আগে গত ১০ মে জাহাজটি দুবাই’য়ের ফৌজিয়া বন্দর থেকে ৫০ হাজার ৫০০ মেট্রিকটন লাইমস্টোন নিয়ে পায়রা বন্দরের আউটারে এসে পৌছায়। পরে আউটারে ২৬ হাজার ৫০০ মেট্রিকটন লাইমস্টোন লাইটারের মাধ্যমে খালস করে।

২০০ মিটার দৈর্ঘ্যরে এ জাহাজটির প্রস্থ ৩৩ মিটার৷ বলে জানাগেছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।