ঢাকামঙ্গলবার , ১২ সেপ্টেম্বর ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. উন্নয়ন ও সমৃদ্ধি
  6. কৃষি
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চাকরির খবর
  10. জনদুর্ভোগ
  11. জাতীয়
  12. জাতীয় সংসদ নির্বাচন ২০২৪
  13. ধর্ম
  14. নারী ও শিশু
  15. ফিচার

বরিশালে রেকর্ড ডেঙ্গু আক্রান্ত, মৃত্যু ২

নিজস্ব প্রতিবেদন
সেপ্টেম্বর ১২, ২০২৩ ১১:৪০ পূর্বাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক : বরিশাল বিভাগে গত ২৪ ঘণ্টায় রেকর্ড ৪৬৮ জনের ডেঙ্গু শনাক্ত হয়েছে। তারা বিভিন্ন সরকারি হাসপাতালে ভর্তি আছেন। একই সময়ে ডেঙ্গু আক্রান্ত হয়ে দুজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে বিভাগে ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা গেলেন ৫৮ জন।

মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) দুপুর আড়াইটায় স্বাস্থ্য অধিদপ্তর বরিশাল বিভাগীয় কার্যালয়ের পাঠানো বিজ্ঞপ্তিতে এতথ্য জানা যায়।

মারা যাওয়া ব্যক্তিরা হলেন বরিশালের বানারীপাড়া উপজেলার বাসিন্দা সুরা রানি (৫০) ও মেহেন্দিগঞ্জ উপজেলার আব্দুল সত্তার (৮০)। তারা দুজনই শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায়। এরমধ্যে সুরা রানি সোমবার (১১ সেপ্টেম্বর) ভর্তি হয়ে রাতেই মারা যান। আব্দুল সত্তার ৮ সেপ্টেম্বর ভর্তি হয়েছিলেন। সোমবার তার মৃত্যু হয়।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে বিভাগের ছয় জেলার বিভিন্ন সরকারি হাসপাতালে ৪৬৮ জন ভর্তি হয়েছেন। এরমধ্যে সবচেয়ে বেশি বরিশালে ১৭৭ জন, পটুয়াখালীতে ১০৮ জন, পিরোজপুরে ৬৮ জন, ভোলায় ৪৭ জন, বরগুনায় ৬২ জন এবং ঝালকাঠিতে ছয়জন রয়েছেন।

বরিশাল বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের উপ-পরিচালক ডা. শ্যামল কৃষ্ণ মন্ডল বলেন, চলতি বছরের জানুয়ারি থেকে এখন পর্যন্ত বরিশাল বিভাগের বিভিন্ন সরকারি হাসপাতালে ১৭ হাজার ৭৬৬ ডেঙ্গুরোগী ভর্তি হয়েছেন। এরমধ্যে সুস্থ হয়েছেন ১৬ হাজার ৫৪৪ জন। আর মারা গেছেন ৫৮ জন। মৃতদের মধ্যে বরিশালে ৩৭, ভোলায় সাত, বরগুনায় পাঁচ, পিরোজপুরে পাঁচ এবং পটুয়াখালীতে চারজন রয়েছেন।

তিনি বলেন, ডেঙ্গু রোধে সচেতনতা জরুরি। মানুষ সচেতন না হলে ডেঙ্গু আক্রান্তের সংখ্যা কমানো যাবে না। বিভাগের সরকারি হাসপাতালগুলোতে ডেঙ্গু রোগীদের চিকিৎসায় গুরুত্ব দিতে নির্দেশনা দেওয়া হয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।