ঢাকাবৃহস্পতিবার , ২১ সেপ্টেম্বর ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. উন্নয়ন ও সমৃদ্ধি
  6. কৃষি
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চাকরির খবর
  10. জনদুর্ভোগ
  11. জাতীয়
  12. জাতীয় সংসদ নির্বাচন ২০২৪
  13. ধর্ম
  14. নারী ও শিশু
  15. ফিচার

ডেঙ্গুতে বরিশালে আরও একজনের মৃত্যু, নতুন শনাক্ত ৩২৪

নিজস্ব প্রতিবেদন
সেপ্টেম্বর ২১, ২০২৩ ৩:১৪ অপরাহ্ণ
Link Copied!

এইচ.এম.এ রাতুল : বরিশালে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৩২৪ জনের ডেঙ্গু শনাক্ত হয়েছে। তারা বিভিন্ন সরকারি হাসপাতালে ভর্তি রয়েছেন। এ সময়ে মধ্যে ডেঙ্গু আক্রান্ত হয়ে আব্দুর রাজ্জাক (৪৫) নামের একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে এখন পর্যন্ত বিভাগে ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা গেছেন ৮৩ জন।

বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তর বরিশালের উপ-পরিচালক ডা. শ্যামল কৃষ্ণ মণ্ডল এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, চলতি বছরের জানুয়ারি থেকে এখন পর্যন্ত বরিশাল বিভাগের বিভিন্ন সরকারি হাসপাতালে ২১ হাজার ১২১ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন। এরমধ্যে সুস্থ হয়েছেন ১৯ হাজার ৮৪১ জন। এছাড়া গোটা বিভাগে ৮৩ জন ডেঙ্গু রোগীর মৃত্যু হয়েছে। এরমধ্যে বরিশালের দুই হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন ৫৮ জন, ভোলা সদর হাসপাতালে আটজন, বরগুনা সদর হাসপাতালে পাঁচজন, পিরোজপুর সদর হাসপাতালে সাতজন ও পটুয়াখালীর দুই হাসপাতালে পাঁচজনের মৃত্যু হয়েছে।

মৃত আব্দুর রাজ্জাক পটুয়াখালী জেলার দশমিনা উপজেলার বাসিন্দা ছিলেন। তিনি গত ১৮ সেপ্টেম্বর ডেঙ্গু আক্রান্ত হয়ে পটুয়াখালী থেকে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ২১ সেপ্টেম্বর সকালে তার মৃত্যু হয়।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় বিভাগের ছয় জেলার বিভিন্ন সরকারি হাসপাতালে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ভর্তি হয়েছেন ৩২৪ রোগী। এরমধ্যে সবচেয়ে বেশি বরিশালে ১১৬ জন, পটুয়াখালীতে ৯১ জন, পিরোজপুরে ৪৫ জন, ভোলায় ৪০ জন, বরগুনায় ২৮ জন আছেন ও ঝালকাঠিতে চারজন।

এছাড়া বৃহস্পতিবার সকাল পর্যন্ত ছয় জেলার বিভিন্ন সরকারি হাসপাতালে এক হাজার ১৯৭ ডেঙ্গু আক্রান্ত রোগী ভর্তি আছেন। এরমধ্যে বরিশালে ৪৯০ জন, পটুয়াখালীতে ২৬৫ জন, ভোলায় ১১০ জন, পিরোজপুরে ১৫৭ জন, বরগুনায় ১৫৭ জন ও ঝালকাঠিতে ১৮ জন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।