ঢাকাবুধবার , ২৭ সেপ্টেম্বর ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. উন্নয়ন ও সমৃদ্ধি
  6. কৃষি
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চাকরির খবর
  10. জনদুর্ভোগ
  11. জাতীয়
  12. জাতীয় সংসদ নির্বাচন ২০২৪
  13. ধর্ম
  14. নারী ও শিশু
  15. ফিচার

বাদ পড়া সম্পর্কে যা জানালেন তামিম

নিজস্ব প্রতিবেদন
সেপ্টেম্বর ২৭, ২০২৩ ৩:১১ অপরাহ্ণ
Link Copied!

স্পোর্টস ডেস্ক : দরজায় কড়া নাড়ছে ওয়ানডে বিশ্বকাপের ১৩তম আসর। ভারতে এ আসরের পর্দা উঠতে সপ্তাহ মাত্র বাকি। আইসিসির মেগা এই টুর্নামেন্টে অংশ নিতে ইতোমধ্যে ভারতের উদ্দেশে দেশ ছেড়েছে বাংলাদেশের কিক্রেট বিশ্বকাপ স্কোয়াড। টাইগাররা দেশ ছাড়ার আগে নাটকীয়তা হয়েছে বেশ। সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে তামিম ইকবালকে ছাড়াই বিশ্বকাপ দল ঘোষণা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

তামিম বিশ্বকাপ স্কোয়াডে না থাকায় কষ্ট পেয়েছেন তার ভক্তরা। তামিমের বাদ পড়াটা যে স্বাভাবিক ছিল না সেটি তার কথায় স্পষ্ট। তামিম জানান, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের টপ লেভেল একজন তাকে ফোন করে এমন কিছু কথা বলেন যেটি তিনি মানতে পারেননি। টপ লেভেলের ওই ব্যক্তির নাম বলেননি তামিম।

বুধবার (২৭ সেপ্টেম্বর) নিজের ভেরিফাইড ফেসবুক পেজে এক ভিডিও বার্তায় এমন তথ্য জানান তামিম।

তামিম বলেন, তার দুই-একদিন পর আমাকে বোর্ডের টপ লেভেল থেকে একজন ফোন করলেন। উনি বেশ ইনভলভড আমাদের ক্রিকেটে। আমাকে হঠাৎ করে ফোন করে বললেন, তুমি তো বিশ্বকাপে যাবা তোমাকে তো ম্যানেজ করে খেলতে হবে। তুমি এক কাজ করো তুমি প্রথম ম্যাচ খেলো না, আফগানিস্তানের সঙ্গে। আমি বললাম ভাই এটা এখনো ১২-১৩ দিনের কথা। আমি তো এর মধ্যে ভালো কন্ডিশনে থাকব। কী কারণে খেলব না? তখন বললেন, আচ্ছা তুমি যদি খেলোও আমরা এমন একটা পরিকল্পনা করছি তুমি যদি খেলোও তাহলে নিচে ব্যাট করাব।

বিষয়টি মানতে পারেননি জানিয়ে তামিম বলেন, ন্যাচারালি ভাই একটা জিনিস মনে রাখতে হবে আমি কোন মাইন্ডসেট থেকে আসতেছিলাম। হঠাৎ করে একটা ভালো ইনিংস খেলেছি। আমি হ্যাপি ছিলাম। হঠাৎ করে এসব কথা আমার পক্ষে নেওয়া সম্ভব না। আমি ১৭ বছর ধরে এক পজিশনে ব্যাটিং করেছি। জীবনে কোনো দিন তিন-চারে ব্যাটিংই করিনি। এমন যদি হতো আমি তিনে ব্যাটিং করি, চারে ব্যাটিং করি তাহলে যদি ওপর নিচ করা হয় সেটা মানিয়ে নেওয়া যেত। কিন্তু আমার তিনে চারে পাঁচে ব্যাটিংয়ের অভিজ্ঞতা নেই। আমি কথাগুলো ভালোভাবে নিইনি। উত্তেজিত হয়ে গিয়েছিলাম। কারণ কথাগুলো পছন্দ হয়নি। মনে হচ্ছিল আমাকে জোর করে অনেক জায়গায় বাধা দেওয়া হচ্ছে। দিস ইজ হোয়াট আই ফেল্ট। তখন আমি বললাম দেখেন, আপনারা একটা কাজ করেন যদি আপনাদের এমন চিন্তাধারা থাকে তাহলে আপনারা আমাকে পাঠায়েন না। আমি এই নোংরামির মধ্যে থাকতে চাই না।

তামিম ওই ব্যক্তি সম্পর্কে বলেন, প্রতিদিন আপনারা আমাকে একেকটা নতুন জিনিস ফেস করাবেন, আমি এই জিনিসগুলোয় থাকতে চাই না। তারপরও ফোনে উনার সঙ্গে আমার অনেক কথাবার্তা হয়। সেগুলো এই প্লাটফর্মে না বলাই ভালো। এটা আমার আর উনার মধ্যেই থাক। তারপরও বলেছি যদি এগুলো হয় আমাকে রাখিয়েন না। আমি এই নোংরামোর মধ্যে থাকতে পারব না।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।