ঢাকাশনিবার , ৩০ সেপ্টেম্বর ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. উন্নয়ন ও সমৃদ্ধি
  6. কৃষি
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চাকরির খবর
  10. জনদুর্ভোগ
  11. জাতীয়
  12. জাতীয় সংসদ নির্বাচন ২০২৪
  13. ধর্ম
  14. নারী ও শিশু
  15. ফিচার

বরিশালে ২৪ ঘন্টায় একজনের মৃত্যু, ৩৩৭ জনের ডেঙ্গু শনাক্ত

নিজস্ব প্রতিবেদন
সেপ্টেম্বর ৩০, ২০২৩ ১২:২৬ অপরাহ্ণ
Link Copied!

এইচ.এম.এ রাতুল : বরিশালে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৩৩৭ জনের ডেঙ্গু শনাক্ত হয়েছে। তারা বিভিন্ন সরকারি হাসপাতালে ভর্তি রয়েছেন। এ সময়ে মধ্যে ডেঙ্গু আক্রান্ত হয়ে পিয়ারা (৩৫) নামের এক নারীর মৃত্যু হয়েছে।

শনিবার (৩০ সেপ্টেম্বর) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর বরিশাল বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক ডা. শ্যামল কৃষ্ণ মণ্ডল এ তথ্য নিশ্চিত করেন।।

তিনি বলেন, পিয়ারা পটুয়াখালীর মির্জাগঞ্জ উপজেলার বাসিন্দা ছিলেন। গত ২৮ সেপ্টেম্বর তিনি ডেঙ্গু আক্রান্ত হয়ে পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ২৯ সেপ্টেম্বর রাতে তার মৃত্যু হয়।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় বিভাগের ছয় জেলার বিভিন্ন সরকারি হাসপাতালে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ভর্তি হয়েছেন ৩৩৭ রোগী। এরমধ্যে সবচেয়ে বেশি বরিশালে ১৫০ জন, পটুয়াখালীতে ৬২ জন, পিরোজপুরে ৬১ জন, ভোলায় ২৮ জন, বরগুনায় ৩৩ জন আছেন ও ঝালকাঠিতে তিনজন। শনিবার সকাল পর্যন্ত ছয় জেলার বিভিন্ন সরকারি হাসপাতালে এক হাজার ২৪২ ডেঙ্গু আক্রান্ত রোগী ভর্তি রয়েছেন।

স্বাস্থ্য অধিদপ্তর বরিশাল বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক ডা. শ্যামল কৃষ্ণ মণ্ডল জানান, চলতি বছরের জানুয়ারি থেকে এখন পর্যন্ত বরিশালের বিভিন্ন সরকারি হাসপাতালে ২৪ হাজার ৪৭৮ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন। এর মধ্যে সুস্থ হয়েছেন ২৩ হাজার ১৩৪ জন। বিভাগে এখন পর্যন্ত ১০২ জন ডেঙ্গু রোগীর মৃত্যু হয়েছে।

এরমধ্যে বরিশালের দুই হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন ৭২ জন, ভোলা সদর হাসপাতালে আটজন, বরগুনা সদর হাসপাতালে পাঁচজন, পিরোজপুর সদর হাসপাতালে দশ জন ও পটুয়াখালীর দুই হাসপাতালে পাঁচজন ও ঝালকাঠি হাসপাতালে এক জনের মৃত্যু হয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।