ঢাকাবুধবার , ১৫ নভেম্বর ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. উন্নয়ন ও সমৃদ্ধি
  6. কৃষি
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চাকরির খবর
  10. জনদুর্ভোগ
  11. জাতীয়
  12. জাতীয় সংসদ নির্বাচন ২০২৪
  13. ধর্ম
  14. নারী ও শিশু
  15. ফিচার
আজকের সর্বশেষ সবখবর

তজুমদ্দিনে আ.লীগের শান্তি সমাবেশের মিছিলে হামলা, আহত ১৫

নিজস্ব প্রতিবেদন
নভেম্বর ১৫, ২০২৩ ১১:৫৫ পূর্বাহ্ণ
Link Copied!

ভোলা প্রতিনিধি : ভোলার তজুমদ্দিনে আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের ডাকা উন্নয়ন ও শান্তি সমাবেশের মিছিলে হামলা চালিয়েছে দুর্বৃত্তরা। এঘটনায় ১৫ নেতা কর্মি আহত হয়ে হাসপাতালে ভর্তি রয়েছে। মঙ্গলবার সন্ধ্যা ৬টায় উপজেলার খাশের হাট বাজারে এ ঘটনা ঘটে।

দলীয় সুত্রে জানা যায়, মঙলবার দেশব্যাপী বিএনপি জামায়াতে আগুন সন্ত্রাস ও হরতাল বিরোধী একটি উন্নয়ন ও শান্তি সমাবেশ আয়োজন করে শম্ভুপুর ইউনিয়ন (দক্ষিন) আওয়ামী লীগ। এ উপলক্ষে বিকেল ৫ টায় শম্ভুপুর দক্ষিন যুবলীগের একটি মিছিল খাশের হাট বাজার প্রদক্ষিন করে ভুমি অফিসের সামনে দিয়ে যাওয়ার সময় ইউসুফ মিজির বাড়ির ভেতর থেকে ইটপাটকেল নিক্ষেপ করে। এসময় মিছিলটি ছত্রভঙ্গ হয়ে গেলে ইউসুফ মিজিসহ বিএনপি সমর্থক ৪০/৫০ জন বগি দা, লাঠি ও দেশীয় অস্ত্রসহ মিছিলকারীদের ধাওয়া করেন। এঘটনায় আহত হন আওয়ামী লীগের ১৫-১৬ নেতা কর্মি। পরে আহতদের ৯ জনকে তজুমদ্দিন হাসপাতালে ভর্তি করা হয়। একজনকে ভোলা সদরে উন্নত চিকিৎসার জন্য পাঠানো হয়েছে।

এ ঘটনায় উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফজলুল হক দেওয়ান বুধবার দুপুরে তজুমদ্দিন প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে করেন। এসময় তিনি আরো দাবী করেন, হামলাকারীরা ইঞ্জিনিয়ার নোমানের কর্মি সমর্থক। তারা বিএনপি জামায়াত কে সাথে নিয়ে আওয়ামী লীগের শান্তি সমাবেশের মিছিলে হামলা চালিয়েছে। এসময় ১৫ নেতা কর্মিকে গুরুতর আহত করে এবং আমাদের তিনটি মোটর সাইকেলে আগুন লাগিয়ে দেয়। তারা এলাকায় বিএনপির লোকজন ও বহিরাগত সন্ত্রাসীদের নিয়ে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করে ফয়দা হাসিলে ব্যস্ত রয়েছে।

এঘটনায় তজুমদ্দিন থানার অফিসার ইনচার্জ মাকসুদুর রহমান মুরাদ জানান, আওয়ামী লীগের উন্নয়ন সমাবেশ ও মিছিলে বিষয়টি দলীয় নেতৃবৃন্দ অবহিত করেছিলো। অন্যকারো কোন কর্মসূচি নিয়ে কেউ অবহিত করেনি। দুই পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা শুনে খবর পেয়ে পুলিশ পাঠিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনি। এখনো কোন অভিযোগ পাইনি। অভিযোগ পেলে আইনগত পদক্ষেপ নেয়া হবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।