ঢাকারবিবার , ১৭ ডিসেম্বর ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. উন্নয়ন ও সমৃদ্ধি
  6. কৃষি
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চাকরির খবর
  10. জনদুর্ভোগ
  11. জাতীয়
  12. জাতীয় সংসদ নির্বাচন ২০২৪
  13. ধর্ম
  14. নারী ও শিশু
  15. ফিচার
আজকের সর্বশেষ সবখবর

এশিয়া কাপে অপরাজিত চ্যাম্পিয়ন টাইগাররা

নিজস্ব প্রতিবেদন
ডিসেম্বর ১৭, ২০২৩ ১২:২৮ অপরাহ্ণ
Link Copied!

স্পোর্টস ডেস্ক : ২০২০ সালে যুব বিশ্বকাপের পর আরও একবার বাংলাদেশ ক্রিকেটের বড় সাফল্য এলো যুবাদের হাত ধরে। এবার মহাদেশীয় শ্রেষ্ঠত্বের স্বাদ পেল বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দল। সংযুক্ত আরব আমিরাতকে বিশাল ব্যবধানে হারিয়ে প্রথমবারের মতো অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপের চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশের যুবারা।

রবিবার (১৭ ডিসেম্বর) দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে ফাইনালে স্বাগতিক সংযুক্ত আরব আমিরাতকে ১৯৫ রানের ব্যবধানে হারিয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল।

প্রথমে ব্যাটিং করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেটে ২৮২ রান করে যুব টাইগাররা। জবাবে ১৫১ বল বাকি থাকতে মাত্র ৮৭ রানে গুটিয়ে যায় আমিরাত।

প্রায় চার বছর আগে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জেতে বাংলাদেশ। তবে মহাদেশীয় শ্রেষ্ঠত্ব অর্জন করা হয়ে ওঠেনি, সেই অপূর্ণতা অবশেষে পূর্ণতা পেল।

আমিরাতের ব্যাটারদের ইনিংস বড় হতে দেয়নি তিন পেসার মারুফ মৃধা, ইকবাল হোসেন ও রোহনাত দৌলা। বাঁহাতি পেসার মারুফ পঞ্চম ওভারে ফিরিয়ে দেন আমিরাতের ওপেনার আর্যাংশ শর্মাকে। নিজের পরের ওভারে আরেক ওপেনার অক্ষত রাইয়ের উইকেট তুলে নেন মারুফ। এরপর মিডিয়াম পেসার রোহনাত টানা তিন ওভার করে তুলে নেন তানিশ সুরি, ইথান ডি’সুজা ও আমিরাত অধিনায়ক আইয়ান আফজাল খানের উইকেট।

আমিরাত ষষ্ঠ ও সপ্তম উইকেট হারায় ১৫তম ওভারে। টানা দুই বলে যাযিন রাই ও আম্মার বাদামিকে তুলে নেন ইকবাল হোসেন। পেসাররা টানা ৭ উইকেট নেওয়ার পর বোলিংয়ে দেখা যায় এক স্পিনারকে। অফ স্পিনার শেখ পারভেজ যখন হার্দিক রাইকে বোল্ড করল, তখন আমিরাতের স্কোর ৭১/৮।

মারুফ মৃধা আবার আক্রমণে এসে নবম উইকেটটি তুলে নেয়। এরপর শেখ পারভেজ শেষ উইকেটটি তুলে নিতেই এশিয়া জয়ের উৎসবে মাতেন বাংলাদেশের যুবারা।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।