ঢাকাবৃহস্পতিবার , ২১ ডিসেম্বর ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. উন্নয়ন ও সমৃদ্ধি
  6. কৃষি
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চাকরির খবর
  10. জনদুর্ভোগ
  11. জাতীয়
  12. জাতীয় সংসদ নির্বাচন ২০২৪
  13. ধর্ম
  14. নারী ও শিশু
  15. ফিচার
আজকের সর্বশেষ সবখবর

হিজলায় তথ্য আপার উঠান বৈঠক অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদন
ডিসেম্বর ২১, ২০২৩ ১২:০২ অপরাহ্ণ
Link Copied!

হিজলা প্রতিনিধি: শেখ হাসিনার বারতা, নারী পুরুষ সমতা – এ স্লোগান নিয়ে, ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে তথ্য যোগাযোগ প্রযুক্তির মাধ্যমে মহিলাদের ক্ষমতায়ন প্রকল্প (২য় পর্যায়) এর বরিশালের হিজলা উপজেলায় অনুষ্ঠিত হলো তথ্য আপার উঠান বৈঠক। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন হিজলা উপজেলা নির্বাহী অফিসার সুদীপ্ত কুমার সিংহ।

হিজলা উপজেলা প্রশাসন ও তথ্য সেবা কেন্দ্রের আয়োজনে বৃহস্পতিবার ২১ ডিসেম্বর সকাল ১১টায় উপজেলার হরিনাথপুর ইউনিয়নের টুমচরে ইউপি সদস্য মাহাবুব সিকদারের বাড়ির উঠানে অনুষ্ঠিত উঠান বৈঠকে আরও উপস্থিত ছিলেন সহকারী কমিশনার(ভূমি) মুসতাহসিন তাসমিম রহমান অনিদ্র, উপজেলা প্রকৌশলী সুকদেব বিশ্বাস, বীর মুক্তিযোদ্ধা মোঃ মহিউদ্দিন মাস্টার।ইউপি সদস্য মাহাবুব সিকদার।

তথ্য সেবা কর্মকর্তা(অঃদাঃ) আমেনা আক্তার তার স্বাগত বক্তব্যে বলেন, মহিলাদের দৈনন্দিন সমস্যা সমাধানে তথ্য আপা যে সেবাসমূহ দিয়ে থাকেন সেগুলো হলো : তথ্য প্রযুক্তিভিত্তিক সেবা প্রদান, চাকরির আবেদনপত্র পূরণ, ভর্তি পরীক্ষার ফরম পূরণ, বিভিন্ন পরীক্ষার ফলাফল, কৃষি,শিক্ষা, ব্যবসা ইত্যাদি সংক্রান্ত পরামর্শ প্রদান,

আইনী সহায়তার পরামর্শ প্রদান, মহিলাদের ডায়াবেটিকস পরীক্ষা, রক্তচাপ পরীক্ষা, তাপমাত্রা, ওজন মাপা, গ্রামীণ নারীদের উৎপাদিত ও সংগৃহীত পণ্য বিক্রয়ের জন্য লাল সবুজ ডটকম মার্কেটপ্লেস পরিচালনা। উল্লেখিত সেবাসমূহ বিনামূল্যে তথ্যকেন্দ্র হতে, ডোর টু ডোর পদ্ধতিতে এবং উঠান বৈঠকের মাধ্যমে প্রদান করা হয়।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।