ঢাকাবৃহস্পতিবার , ১৭ আগস্ট ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. উন্নয়ন ও সমৃদ্ধি
  6. কৃষি
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চাকরির খবর
  10. জনদুর্ভোগ
  11. জাতীয়
  12. জাতীয় সংসদ নির্বাচন ২০২৪
  13. ধর্ম
  14. নারী ও শিশু
  15. ফিচার

সমুদ্রে জেলের জালে ধরা পড়ল ৩ টি সেইল ফিস

নিজস্ব প্রতিবেদন
আগস্ট ১৭, ২০২৩ ১২:২২ অপরাহ্ণ
Link Copied!

কলাপাড়া প্রতিনিধি: সমুদ্রে জেলের জালে ধরা পড়েছে বড় সাইজের ৩ টি পাখি মাছ। যার বৈজ্ঞানিক নাম সেইল ফিস। পটুয়াখালীর মহিপুরের মাহাবুব মাঝি(৪৬) নামের এক জেলের জালে এ দ্রুত গতির এ মাছ ৩ টি ধরা পরে। এর মধ্যে একটির ওজন ৬০ কেজি ও অপর দুটির ওজন ১০ কেজি করে। বৃহস্পতিবার সকালে মাছ তিনটি আলীপুর মৎস্য অবতরন কেন্দ্রের আব্দুল্লাহ ফিস আড়তে নিয়ে আসা হয়।

এসময় এ মাছগুলো এক নজর দেখতে ভীড় জমায় স্থানীয়রা। উপকূলে এসব মাছের তেমন চাহিদা না থাকায় পরে মাছ তিনটি দশ হাজার টাকায় কিনে নেন পটুয়াখালীর জাহাঙ্গীর নামের এক মাছ ব্যবসায়ী। প্রায় তিনদিন আগে বঙ্গোপসাগরের সোনার চর সংলগ্ন এলাকায় ওই জেলের জালে মাছ তিনটি ধরা পড়ে।

কলাপাড়া সিনিয়র উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা অপু সাহা জানান, দ্রুত গতির গভীর সাগরে চলাচলকারী এ মাছের বৈজ্ঞানিক নাম সেইল ফিস। এ মাছ ঘন্টায় ১১০ কিলোমটির বেগে দৌড়ায়।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।