ঢাকাসোমবার , ১৯ ফেব্রুয়ারি ২০২৪
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. উন্নয়ন ও সমৃদ্ধি
  6. কৃষি
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চাকরির খবর
  10. জনদুর্ভোগ
  11. জাতীয়
  12. জাতীয় সংসদ নির্বাচন ২০২৪
  13. ধর্ম
  14. নারী ও শিশু
  15. ফিচার

মহিপুরে জমাজমি বিরোধে জেরে মাছের ঘেরের বাঁধ কেটে দেয়ার অভিযোগ

নিজস্ব প্রতিবেদন
ফেব্রুয়ারি ১৯, ২০২৪ ১২:৫৮ অপরাহ্ণ
Link Copied!

কলাপাড়া প্রতিনিধি: পটুয়াখালীর মহিপুরে জমিজমা সংক্রান্ত বিরোধের জেরে মাছের ঘেরের বাঁধ কেটে দিয়েছে প্রতিপক্ষরা। এতে ১০ লাখ টাকার মাছ পানির সাথে নেমে গেছে এমনটাই দাবি করেছেন ঘের মালিক মুসা তালুকদার। শনিবার রাতে এ ঘটনার খবর পেয়ে রবিবার দুপুরে মহিপুর থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শনে সত্যতা পেয়েছে।

সরেজমিনে জানাগেছে, পটুয়াখালী মহিপুর থানার ধুলাসার ইউনিয়নের কাউয়ারচর আশ্রয়ন প্রকল্প সংলগ্ন প্রায় ১২ একর জমি নিয়ে স্থানীয় যুবলীগ নেতা মুসা তালুকদার’র মাছের ঘের। বিশ বছর ধরে ওই ঘেরে তিনি মাছ চাষ করে আসছেন। ওই ঘেরের মালিকানা দাবী নিয়ে স্থানীয় আবুছালেহ তালুকদার, সায়েম তালুকদার ও তাদের জামাতা মিলনের সাথে বিরোধ চলছিল। গত বছর স্থানীয়ভাবে বিরোধের মিমাংসাও হয়েছে। শনিবার রাতে হঠাৎ ঘেরের বাঁধ কেটে পানি নামিয়ে দিয়ে ঘের দখলে নেওয়ার চেষ্টা করে। বাঁধ কেটে দেওয়ায় পানি নেমে ঘের শুকিয়ে গেছে। পানির সাথে দশ লাখ টাকার মাছ নেমে গেছে এমন দাবি ঘের মালিক মুসা তালুকদারের।

স্থানীয়দের অভিযোগ আবুছালেহ তালুকদার গংরা দাঙ্গাবাজ প্রকৃতির লোক। ভয় ভীতি ও প্রভাব বিস্তারের মাধ্যমে মাছের ঘেরটি দখলে নেয়ার জন্য বাঁধ কেটে দিয়েছেন।

বাঁধ কাটার কথা অকপটে স্বীকার করে আবুছালেহ তালুকদার ও তার জামাতা মিলন জানান, এই ঘেরের মধ্যে তাদের ১১ একর জমি আছে। মুছা তালুকদার তাদের সাথে সমযোতা করে ঘের ভোগদখল করে আসছিল। সমযোতা অনুযায়ী টাকা না দেওয়ায় তারা ঘের দখলে নিয়েছেন। তবে ঘেরে কোন মাছ’ ছিল না।

এবিষয়ে মহিপুর থানার উপ পরিদর্শক মোঃ বায়েজিদ আহমেদ জানান, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করে অভিযোগের সত্যতা পাওয়া গেছে। উভয় পক্ষের কাগজপত্র যাচাই-বাছাই করে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।