ঢাকাবুধবার , ৬ মার্চ ২০২৪
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. উন্নয়ন ও সমৃদ্ধি
  6. কৃষি
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চাকরির খবর
  10. জনদুর্ভোগ
  11. জাতীয়
  12. জাতীয় সংসদ নির্বাচন ২০২৪
  13. ধর্ম
  14. নারী ও শিশু
  15. ফিচার

বিএমপি-বিআরইউ’র যৌথ আয়োজনে মুক্তিযুদ্ধ বিষয়ক শিশুতোষ চলচ্চিত্র প্রদর্শনী

নিজস্ব প্রতিবেদন
মার্চ ৬, ২০২৪ ১০:১৭ পূর্বাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক: অগ্নিঝরা স্বাধীনতার মাস উপলেক্ষ বরিশাল মেট্রোপলিটন পুলিশ (বিএমপি) ও বরিশাল রিপোর্টার্স ইউনিটি (বিআরইউ) এর যৌথ আয়োজন প্রদর্শনী হয়েছে মুক্তিযুদ্ধ বিষয়ক শিশুতোষ চলচ্চিত্র “আমার বন্ধু রাশেদ”। বরিশাল জেলা শিক্ষা অফিসের সহযোগিতায় অনুষ্ঠিত মুক্তিযুদ্ধ বিষয়ক শিশুতোষ চলচ্চিত্র প্রদর্শনীতে নগরীর বিভিন্ন স্কুলের ৬ শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করেন।

আজ বুধবার বেলা ১১ টায় শিল্পকলা একাডেমি মিলনায়তনে এ প্রদর্শনীর উদ্বোধন করেন বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার জিহাদুল কবির, বিপিএম-সেবা, পিপিএম।

এসময় পুলিশ কমিশনার বলেন, আজকের শিশুরা যাতে করে মুক্তিযুদ্ধের চেতনায় নিজেদের জীবনকে এগিয়ে নিয়ে যেতে পারে সেজন্যই এই প্রয়াস। যুদ্ধকালিন সময় এদেশের শিশুরা কিভাবে মুক্তিযোদ্ধাদের সহয়তা করেছিল তাও ফুটিয়ে তোলা হয়েছে এই চলচ্চিত্রটিতে। এসময় তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন মা, মাটি ও দেশকে সন্মান করতে হবে, ভালবাসতে হবে। দেশের প্রতি দায়বদ্ধতা থাকতে হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ কমিশনার হাসান মোঃ শওকত আলী, উপ পুলিশ কমিশনার (দক্ষিন) আলী আশরাফ ভূঞা, উপ পুলিশ কমিশনার (ট্রাফিক) এস এম তানভীর আরাফাত, জেলা শিক্ষা অফিসার জাহাঙ্গীর হোসেন, বীর মুক্তিযোদ্ধা প্রদ্বীপ কুমার ঘোষ পুতুল, বীর মুক্তিযোদ্ধা পরিমল দাস, সিনিয়র সাংবাদিক মুরাদ আহমেদ, বরিশাল রিপোর্টার্স ইউনিটির সভাপতি নজরুল বিশ্বাস, সাবেক সভাপতি আনিসুর রহমান স্বপন, সুশান্ত ঘোষ, সাধারণ সম্পাদক মিথুন সাহা, সাংস্কৃতিক সংগঠন সমন্বয় পরিষদের সভাপতি শুভংকর চক্রবর্তী, নাট্যজন সৈয়দ দুলাল, ঘাতক দালাল নির্মুল কমিটি বরিশাল জেলার সভাপতি কাজল ঘোষ, নারী নেত্রী টুনু রানী কর্মকারহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।