ঢাকাবুধবার , ৬ মার্চ ২০২৪
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. উন্নয়ন ও সমৃদ্ধি
  6. কৃষি
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চাকরির খবর
  10. জনদুর্ভোগ
  11. জাতীয়
  12. জাতীয় সংসদ নির্বাচন ২০২৪
  13. ধর্ম
  14. নারী ও শিশু
  15. ফিচার
আজকের সর্বশেষ সবখবর

দ্রব্যমূল্যর উর্ধ্বগতি রোধ, বিদ্যুৎ ও গ্যাসের মূল্য বৃদ্ধির প্রত্যাহার দাবি

নিজস্ব প্রতিবেদন
মার্চ ৬, ২০২৪ ১১:২৭ পূর্বাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক: নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যর উর্ধ্বগতি রোধ, বিদ্যুৎ ও গ্যাসের অযৌক্তিক দাম বৃদ্ধি প্রত্যাহারের দাবিতে গণসংহতি আন্দোলনের বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

গণসংহতি আন্দোলন বরিশাল জেলা শাখার আয়োজনে বুধবার (৬ মার্চ) সকাল ১০ টায় নগরের আশ্বিনী কুমার হল চত্ত্বর বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

গণসংহতি আন্দোলন বরিশাল জেলা নির্বাহী সমন্বয়ক আরিফুর রহমান মিরাজের সঞ্চালনায় ও সমন্বয়ক দেওয়ান আবদুর রশিদ নীলু র সভাপতিত্বে বক্তব্য রাখেন, সংগঠনের সহ নির্বাহী সমন্বয়ক রুবিনা ইয়াসমিন, অর্থ সম্পাদক ইয়াসমিন সুলতানা, বাংলাদেশ বহুমুখী শ্রমজীবী ও হকার সমিতি বরিশাল জেলা সদস্য জলিল চিশতি, বাংলাদেশ ছাত্র ফেডারেশন বরিশাল জেলা সাধারণ সম্পাদক রাইদুল ইসলাম সাকিব প্রমুখ।

এসময় নেতৃবৃন্দ বলেন, ‘সর্বক্ষেত্রে সরকারের ভুল পরিকল্পনার খেসারত দিচ্ছেন সাধারণ জনগণ। অপরিকল্পিত জ্বালানী খাতের লুটপাটের দায় জনগণের ঘাড়ে চাপানো হচ্ছে। জবাবদিহিতাহীন সরকার জনস্বার্থকে বুড়ো আঙুল দেখিয়ে তার গোষ্ঠীস্বার্থ কায়েমে ব্যাস্ত রয়েছেন। বাজারে সিন্ডিকেট বহাল রেখে জনগনকে কৃচ্ছসাধনের উপদেশ দিচ্ছেন। এর মাধ্যমে এটাই প্রামন হয় সরকার নিজেই সিন্ডিকেটের পৃষ্ঠপোষক। তার ছায়াতলেই এসব সিন্ডিকেট বেড়ে উঠছে।’

নেতৃবৃন্দ আরো বলেন, ‘সুশাসনের অভাবে দুর্নীতি স্বেচ্ছাচারীতা দেশের রন্ধ্রে রন্ধ্রে ঢুকে গেছে। ঋণ খেলাপিরা অবাধে দাপিয়ে বেড়াচ্ছে। এস আলম গ্রুপের নামে ৩০ হাজার কোটি টাকা পাচারের অভিযোগ এসেছে৷ সরকার এসব পাচার দূর্নিতীর বিরুদ্ধে কোন ব্যবস্থা নিচ্ছে না৷ বরং গ্যাস, বিদ্যুতের দাম বাড়িয়ে, বিভিন্ন দ্রব্যর ওপর কর বসিয়ে জনগণের পকেট কেটে জনগণের জীবনে দুর্বিষহ করে গড়ে তুলেছে। এই ডামি সরকারের দ্বারা এসব সিন্ডিকেট, পাচার বন্ধ করা সম্ভব নয়। দ্রব্যমূল্য কমানো, অর্থ পাচার ও ব্যাংক লোপাট বন্ধ করতে প্রয়োজন গণপ্রতিরোধ।’

নেতৃবৃন্দ গণতান্ত্রিক সমাবেশে পুলিশি হামলা বন্ধ ও দেশের সর্বস্তরে দুর্নীতি, লুটপাট বন্ধে জনগণকে ঐক্যবদ্ধ হবার আহ্বান জানায়।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।