ঢাকাবৃহস্পতিবার , ৪ জুলাই ২০২৪
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. উন্নয়ন ও সমৃদ্ধি
  6. কৃষি
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চাকরির খবর
  10. জনদুর্ভোগ
  11. জাতীয়
  12. জাতীয় সংসদ নির্বাচন ২০২৪
  13. ধর্ম
  14. নারী ও শিশু
  15. ফিচার
আজকের সর্বশেষ সবখবর

কাউখালীতে সড়কের পাশে ১২ লক্ষ টাকার সরকারি গাছ কাটার অভিযোগ

নিজস্ব প্রতিবেদন
জুলাই ৪, ২০২৪ ১২:৪৭ অপরাহ্ণ
Link Copied!

পিরোজপুর প্রতিনিধি: পিরোজপুরের কাউখালীতে সড়কের পাশে সরকারি গাছ কাটার অভিযোগ রয়েছে।

জানা গেছে, উপজেলার সয়না রঘুনাথপুর ইউনিয়নের ঘূর্ণিঝড় রেমাল ও জলোচ্ছ্বাসে অত্র ইউনিয়নের বিভিন্ন এলাকার সড়কের পাশে সরকারি গাছ উপড়ে পড়ে যায়। পড়ে যাওয়া গাছগুলো স্থানীয় কিছু প্রভাবশালীরা সরকারি কোন নিয়ম-কানুন না মেনে কেটে নিয়ে যায়।

এ ব্যাপারে সয়না রঘুনাথপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আবু সাঈদ বলেন, অত্র ইউনিয়নের আকাশমনি, বেল শিশু ও অন্যান্য ছোট বড় মিলিয়ে ৭৮ টি সরকারি গাছ প্রভাবশালীরা কেটে নিয়ে গেছে। যার আনুমানিক মূল্য ১০ থেকে ১২ লক্ষ টাকা।

কাউখালী উপজেলা বন বিভাগের ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ সালাউদ্দিন বলেন, ঘূর্ণিঝড় রিমালে উপড়ে পড়া গাছগুলো উপকার ভোগীদের মাধ্যমে জিম্মায় রাখা হয়েছে, কোন গাছ বিক্রি করা হয় নাই।

কাউখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা সজল মোল্লা বলেন, সরকারি গাছ কাহারো বিক্রি করার ক্ষমতা নেই, রাস্তা উপরে পড়ে থাকা গাছগুলো কেটে কাহারো জিম্মায় রেখে সড়ক চলাচল সচল রাখা। তবে বিষয়টা আমি তদন্ত করে দেখব।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।