ঢাকাসোমবার , ২৮ আগস্ট ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. উন্নয়ন ও সমৃদ্ধি
  6. কৃষি
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চাকরির খবর
  10. জনদুর্ভোগ
  11. জাতীয়
  12. জাতীয় সংসদ নির্বাচন ২০২৪
  13. ধর্ম
  14. নারী ও শিশু
  15. ফিচার

মহিপুরে তালগাছ কাটা সেই ইউপি চেয়ারম্যান বরখাস্ত

নিজস্ব প্রতিবেদন
আগস্ট ২৮, ২০২৩ ১:২৬ অপরাহ্ণ
Link Copied!

কলাপাড়া প্রতিনিধি : পটুয়াখালীর মহিপুরে গ্রাম্য রাস্তা নির্মানের অজুহাতে ৩০টি তাল গাছসহ বিভিন্ন প্রজাতির আরও প্রায় ৪০টি গাছের চারা উপড়ে ফেলার অপরাধে পটুয়াখালীর মহিপুর ইউপি চেয়ারম্যান মো. ফজলু গাজী ও ৫নং ওয়ার্ডের ইউপি সদস্য সোবহান হাওলাদারকে এক মাসের মধ্যে বরখাস্তের নির্দেশ দিয়েছে হাইকোর্ট।

পাশাপাশি তাদের দুইজনকে দুই লাখ টাকা করে জরিমানও করেছেন। জরিমানার অর্থ ৯০ দিনের মধ্যে উপজেলা নিবাহী অফিসারের নিকট জমা দিতে বলেছেন আদালত। উপজেলা নিবাহী অফিসারকে জরিমানার অর্থ দিয়ে সে স্থানে তাল গাছ লাগাতে এবং তা সংরক্ষন করতে নির্দেশও দিয়েছেন।

বিচারপতি আবু তাহের মো. সাইফুর রহামান ও বিচারপতি একে এম রবিউল হাসানের হাইকোর্ট বেঞ্জ রোববার এ বিষয়য়ে জারি করা রুল নিষ্পতি করে আদেশ দেন। ইউপি চেয়ারম্যান ও ইউপি সদস্যের পক্ষে আইনজীবি ছিলেন কামরুজ্জামান কচি। অপর পক্ষে আইনজীবি ছিলেন শেখ মোঃ সোহেল ।

উল্লেখ্য গ্রামিন রাস্তা নির্মান করতে গিয়ে তাল গাছ উপরে ফেলায় বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হয়। তার আলোকে বিষয়টি আদালতের নজরে আসলে গত ৭ মে প্রনোদিত হয়ে রুল সহ আদেশ দেন হাইকোর্ট। অভিযুক্ত ইউপি চেয়ারম্যান ও ইউপি সদস্য আদালতে হাজির হন। অতপর কলাপাড়া উপজেলা নিবাহী অফিসার প্রতিবেদন দাখিল করেন। রোববার রুল শুনানি শেষে এ রায় ঘোষনা করেন।

কলাপাড়া উপজেলা নির্বাহী অফিসার মো.জাহাঙ্গীর হোসেন বলেন, আমি মিডিয়ার মাধ্যমে জানতে পেরেছি কিন্তু এখন পর্যন্ত অফিসিয়াল রায়ের কপি ও হাইকোর্টের চিঠি এখনো পায়নি।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।