ঢাকাশুক্রবার , ২৯ সেপ্টেম্বর ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. উন্নয়ন ও সমৃদ্ধি
  6. কৃষি
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চাকরির খবর
  10. জনদুর্ভোগ
  11. জাতীয়
  12. জাতীয় সংসদ নির্বাচন ২০২৪
  13. ধর্ম
  14. নারী ও শিশু
  15. ফিচার

টিনএজদের জন্য এআই সার্চ চালু করলো গুগল

নিজস্ব প্রতিবেদন
সেপ্টেম্বর ২৯, ২০২৩ ৩:৩২ অপরাহ্ণ
Link Copied!

ডেস্ক রিপোর্ট : টিনএজদের জন্য এআই ক্ষমতাসম্পন্ন সার্চিং অভিজ্ঞতা চালু করেছে গুগল। সেইসঙ্গে প্রতিষ্ঠানটির সার্চ জেনারেটিভ এক্সপেরিয়েন্স বা এসজিই নতুন একটি কনটেক্সট পেজ যুক্ত করতে যাচ্ছে; যা একটি জেনারেটেড রেসপন্স দেবে এবং প্রতিটি উত্তরের সঙ্গে আলাদা করে লিংকও দেবে।

প্রযুক্তিবিষয়ক সংবাদমাধ্যম এনগেজেট জানায়, প্রতিষ্ঠানটি ১৩ থেকে ১৭ বছর বয়সী আমেরিকান ব্যবহারকারীদের জন্য একটি সার্চভিত্তিক এআই টুল চালু করতে যাচ্ছে। গুগল জানিয়েছে, তারা ১৮-২৪ বছর বয়সীদের কাছে থেকে ভালো ফিডব্যাক পেয়েছে যাদের ওপর এসজিই পরীক্ষা চালানো হয়েছিল। মূলত এই ভালো ফিডব্যাকের কারণেই তারা এই সিদ্ধান্ত নিয়েছে।

গুগল জানায়, টিন ডেভেলপমেন্টের জন্য তারা সেফগার্ড যুক্ত করেছে যা ক্ষতিকারক কনটেন্টভিত্তিক সার্চকে প্রতিহত করবে। প্রতিষ্ঠানটি আরও জানায়, তারা ধারাবাহিকভাবে এর ফিডব্যাক নিচ্ছে, যেন এসজিইকে টিনএজদের জন্য আরও উন্নত করা যায়।

এছাড়া এসজিই রেসপন্সের ক্ষেত্রে তারা ‘অ্যাবাউট দিস’ রেজাল্ট নামে একটি টুল যুক্ত করেছে। এর মাধ্যমে এআই কীভাবে উত্তরটি তৈরি করলো, তার একটা ধারণা যেন ব্যবহারকারীকে দিতে পারে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।