ঢাকাবৃহস্পতিবার , ১০ আগস্ট ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. উন্নয়ন ও সমৃদ্ধি
  6. কৃষি
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চাকরির খবর
  10. জনদুর্ভোগ
  11. জাতীয়
  12. জাতীয় সংসদ নির্বাচন ২০২৪
  13. ধর্ম
  14. নারী ও শিশু
  15. ফিচার

চাকরি জীবনের শেষ দিনে ঘোড়ার গাড়িতে চড়ে প্রধান শিক্ষককে বিদায়

নিজস্ব প্রতিবেদন
আগস্ট ১০, ২০২৩ ৩:২৮ অপরাহ্ণ
Link Copied!

ডেস্ক রিপোর্ট : ব্যতিক্রম আয়োজনের মধ্য দিয়ে চাকরি জীবনের শেষ দিনে ঘোড়ার গাড়িতে চড়ে বিদায় নিয়েছেন শিক্ষক দুলাল আহমদ। তিনি নওগাঁর বদলগাছী উপজেলায় ভরট্ট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক। আজ কর্মময় জীবন থেকে তিনি বিদায় নিয়েছেন। এ উপলক্ষে বৃহস্পিবার (১০ আগষ্ট) দুপুরে প্রতিষ্ঠান এর মিলনায়তনে বিদ্যালয়ের প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীরা এক সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করে। প্রধান অতিথি ছিলেন,উপজেলা শিক্ষা অফিসার মো: আমিরুল ইসলাম। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, নওগাঁ সরকারি কলেজের রাষ্ট্র বিজ্ঞান বিভাগের সহকারি অধ্যাপক মো: নাসিম আলম।

এসময় বালুভরা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আল এমরান হোসেন, সহকারি উপজেলা শিক্ষা অফিসার রেবেকা সুলতানা ও মিজানুর রহমান, নজিপুর সরকারি কলেজের প্রভাষক মাহমুদুল হাসান হিরো, বদলগাছী মহিলা কলেজের প্রভাষক নজরুল ইসলাম, তেঁতুলিয়া বিএমসি কলেজের অধ্যক্ষ সিদ্দিকুর রহমান, জাগো নিউজের সহকারি বার্তা সম্পাদক (কান্ট্রি এডিটর) আনোয়ার হোসেন বক্তব্য রাখেন।

এ সময় স্থানীয় মিঠাপুর আর্দশ কলেজের প্রভাষক ফিরোজ হোসেন, ঢেকড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বজলুর রশীদ, সমাজসেবক মজিদুল ইসলাম, শিক্ষক বায়েজীদ হোসেন ও শিক্ষক নজিবর রহমান সহ শিক্ষার্থী ও অভিভাবকরা উপস্থিত ছিলেন। পরে বিদায়ী শিক্ষককে বিভিন্ন উপহার প্রদান করেন স্কুলের বর্তমান ও প্রাক্তন শিক্ষার্থী, শিক্ষক, অভিভাবক ও এলাকাবাসীরা।

বদলগাছী মহিলা কলেজের প্রভাষক নজরুল ইসলাম বলেন, আমি দুলাল আহমদ স্যারের ছাত্র ছিলাম। স্যারকে কখনো ছুটি নিতে দেখেনি। অসুস্থ থাকলেও স্যার স্কুলে এসেছেন। স্যার দেয়া শিক্ষা নিয়ে আজ আমরা নানাভাবে প্রতিষ্ঠিত। স্যার আমাদের আদর্শ। একজন আদর্শ শিক্ষক আজ চাকুরি থেকে বিদায় নিলেন। স্যার ভালো থাকুক সব সময়।

জাগো নিউজের সহকারি বার্তা সম্পাদক (কান্ট্রি এডিটর) আনোয়ার হোসেন বলেন, স্যার আমাদের খুব যতœ করে পাঠদান করাতেন। শুধু পাঠ্যবই নয় পাশাপাশি স্যার আমাদের কর্ম ও জীবনের বাস্তবতা নিয়ে নানা ধরনের পরামর্শ ও উৎসাহ দিতেন। আমরাও চেষ্টা করতাম স্যারের ক্লাশ মনোযোগ সহকারে পড়ার। চাকুরি জীবনের শেষ দিনে স্যার এমন আয়োজন করে বিদায় দিতে আমাদের ভালো লাগছে। স্যারের বাঁকি জীবন অনেক অনেক ভালো কাটুক এই কামনা করছি।

এসময় কান্নায় ভেঙ্গে পড়েন বিদায়ী শিক্ষক মো: দুলাল আহমদ, তিনি বলেন, ৩৬ বছর চাকরি করেছি। এসময়ে মধ্যে আমার কোন ধরনের ছুটির প্রয়োজন হয়নি। শিক্ষার্থীদের সবসময় পড়াশুনার প্রতি উদ্বৃদ্ধ করেছি। পরিশেষে কর্মময় জীবনে কোন ধরনের ভুলক্রুটি করে থাকলে সবার কাছ ক্ষমা প্রার্থনা করছি। বাঁকী জীবন পরিবার-পরিজন নিয়ে সুষ্ঠু ও সুন্দর ভাবে অতিবাহিত করতে পারি সবার কাছে দোয়া কামনা করছি। আমার চাকরি জীবনের শেষ দিনে সুন্দর অনাড়ম্বরের মধ্য দিয়ে বিদায় হবে যা ছিল কল্পনাতিত। এটা আমার জীবনের অনেক বড় প্রাপ্তি। যা বাঁকি জীবনটুকু মনে রাখার মত। সবার জন্য অনেক দোয়া ও শুভকামনা।

উল্লেখ্য- শিক্ষক মো: দুলাল আহমদ নওগাঁ সদর উপজেলার কীত্তিপুর গ্রামের মৃত মোশাররফ হোসেন মন্ডল এর ছেলে। তিনি ১৯৮৭ সালে ৪ অক্টোবর চাকরিতে যোগদান করেছিলেন। দাম্পত্য জীবনে স্ত্রী, এক ছেলে ও এক মেয়ে আছে। তিনি ছিলেন ক্রীড়া সংগঠক ও সামাজিক ব্যক্তিত্ব। কর্মময় জীবনে অসংখ্য ছাত্র-ছাত্রীকে শিক্ষা দিয়েছেন। যারা বিভিন্ন সরকারি, বেসরকারি প্রতিষ্ঠানসহ ব্যবসা ও রাজনীতিতে দেশ ও জাতির জন্য অবদান রেখে চলছেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।