ঢাকারবিবার , ১৮ ফেব্রুয়ারি ২০২৪
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. উন্নয়ন ও সমৃদ্ধি
  6. কৃষি
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চাকরির খবর
  10. জনদুর্ভোগ
  11. জাতীয়
  12. জাতীয় সংসদ নির্বাচন ২০২৪
  13. ধর্ম
  14. নারী ও শিশু
  15. ফিচার

বাংলা দ্বিতীয়পত্রে বরিশাল বোর্ডে অনুপস্থিত ৬৮৯, বহিষ্কার ৬

নিজস্ব প্রতিবেদন
ফেব্রুয়ারি ১৮, ২০২৪ ২:৫৭ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক: সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে শুরু হওয়া এসএসসি পরীক্ষার প্রথম দিন বাংলা (আবশ্যিক) দ্বিতীয় পত্রে অনুপস্থিত ছিলেন ৬৮৯ জন পরীক্ষার্থী। সেইসাথে এই পরীক্ষায় মোট ৬ জন পরীক্ষার্থী বহিষ্কার হয়েছে।

রোববার (১৮ ফেব্রুয়ারি) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন বরিশাল বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক অরুন কুমার গাইন জানান, বিভাগের ৬ জেলায় ১৯৯ টি পরীক্ষা কেন্দ্রে বৃহষ্পতিবার মোট ৮৩ হাজার ৭৪৭ জন পরীক্ষার্থীর পরীক্ষায় অংশগ্রহন করার কথা ছিলো। তবে এরমধ্যে

অংশগ্রহন করেছে ৮৩ হাজার ৫৮ জন পরীক্ষার্থী, ফলে অনুপস্থিতির সংখ্যা ৬৮২ জন। আর শতকরা হিসেবে এর হার দশমিক ৮২।

বোর্ড সূত্রে জানাগেছে, অনুপস্থিতির মধ্যে সর্বোচ্চ বরিশাল জেলায় ১৭৭ জন রয়েছে, এরপর ভোলায় ১৫৮ জন, পটুয়াখালীতে ১২৬ জন, পিরোজপুরে ৮৭ জন, বরগুনায় ৮৪ ও ঝালকাঠিতে ৫৭ জন রয়েছে।

উল্লেখ্য বরিশাল বোর্ডের ১৯৬ কেন্দ্রে পরীক্ষায় অংশ নিচ্ছে বিভাগের ১ হাজার ৪৮৯টি বিদ্যালয়ের ৮৮ হাজার ৫৮৬ জন শিক্ষার্থী। যারমধ্যে বিজ্ঞান বিভাগে ২৪ হাজার ৬৬৩ জন, মানবিক বিভাগে ৫৩ হাজার ১২ জন এবং ব্যবসায় শিক্ষা বিভাগে মোট পরীক্ষার্থী ১০ হাজার ৯১১ জন। আর পরীক্ষার্থীদের মধ্যে ছাত্র ৪১ হাজার ৩৩১ জন এবং ছাত্রী ৪৭ হাজার ২৫৫ জন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।