ঢাকামঙ্গলবার , ২০ ফেব্রুয়ারি ২০২৪
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. উন্নয়ন ও সমৃদ্ধি
  6. কৃষি
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চাকরির খবর
  10. জনদুর্ভোগ
  11. জাতীয়
  12. জাতীয় সংসদ নির্বাচন ২০২৪
  13. ধর্ম
  14. নারী ও শিশু
  15. ফিচার

ঝালকাঠিতে দায়িত্বে অবহেলার অভিযোগে দুই শিক্ষককে অব্যাহতি

নিজস্ব প্রতিবেদন
ফেব্রুয়ারি ২০, ২০২৪ ১:২৩ অপরাহ্ণ
Link Copied!

ঝালকাঠি প্রতিনিধিঃ ঝালকাঠির নলছিটিতে চলমান দাখিল ও সমমানের পরীক্ষায় দায়িত্বে অবহেলার অভিযোগে দুই শিক্ষককে অব্যাহতি ও অসুদপায় অবলম্বন করার জন্য এক পরীক্ষার্থীকে বহিস্কার করা হয়েছে।

মঙ্গলবার (২০ফেব্রয়ারি) আরবী দ্বিতীয় পত্রের পরীক্ষায় নলছিটি ইসলামিয়া ফাজিল (ডিগ্রি) মাদরাসা পরীক্ষা কেন্দ্রে এ অব্যাহতি ও বহিস্কার আদেশ দেন উপজেলা নিবার্হী কর্মকর্তা মো.নজরুল ইসলাম।

পরীক্ষার সাথে সংশ্লিষ্টরা জানিয়েছেন, নলছিটি ইসলামিয়া ফাজিল (ডিগ্রি) মাদরাসা পরীক্ষা কেন্দ্রে অনিয়ম চলছে সেই মর্মে খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করেন। এসময় বহিস্কার হওয়া পরীক্ষার্থীর অসুদপায় ও দায়িত্বরত শিক্ষকদের দায়িত্বে অবহেলার প্রমান পান।

অব্যাহতি পাওয়া শিক্ষকরা হলেন তিমিরকাঠি ফাতেমিয়া আজিজিয়া বালিকা দাখিল মাদ্রাসার সহকারি শিক্ষক মিনারুল ইসলাম ও নাঙ্গুলী মালিপুর নিজামিয়া দাখিল মাদ্রাসার সহকারি শিক্ষিকা মমতাজ বেগম।

কেন্দ্রের দায়িত্বে থাকা শিক্ষক মোহাম্মদ বাহাউদ্দিন জানান, আজ আরবী দ্বিতীয় পত্রের পরীক্ষায় এক পরীক্ষার্থীকে বহিস্কার করা হয়েছে। একই সাথে দায়িত্বে অবহেলার জন্য দুই শিক্ষক দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়েছে। তারা দুজনে চলমান দাখিল পরীক্ষায় আর কোন দায়িত্ব পালন করতে পারবেন না।

নলছিটি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. নজরুল ইসলাম জানান, নলছিটিতে নকলমুক্ত পরিবেশে পরীক্ষা হবে। এ ব্যাপারে আমাদের প্রচেষ্টা চলমান আছে কেউ যদি দায়িত্ব অবহেলা বা নকলের সহায়তা নেয় তাকে ছাড় দেয়া হবে না।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।