ঢাকাসোমবার , ৯ সেপ্টেম্বর ২০২৪
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. উন্নয়ন ও সমৃদ্ধি
  6. কৃষি
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চাকরির খবর
  10. জনদুর্ভোগ
  11. জাতীয়
  12. জাতীয় সংসদ নির্বাচন ২০২৪
  13. ধর্ম
  14. নারী ও শিশু
  15. ফিচার

বরিশালে অবিস্ফোরিত গ্রেনেড উদ্ধার, নিরাপত্তা জোরদার

নিজস্ব প্রতিবেদন
সেপ্টেম্বর ৯, ২০২৪ ১২:০০ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক: বরিশাল নগরীর ফরেস্টার বাড়ির পোল এলাকার ডাক বিভাগের পোস্টাল আবাসিক কম্পাউন্ড থেকে একটি অবিস্ফোরিত গ্রেনেড উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় শহরজুড়ে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। সোমবার দুপুরে স্থানীয় একজন পরিচ্ছন্নতাকর্মী গ্রেনেডটি খুঁজে পান। পরে পুলিশ ও সেনাবাহিনীর সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে নিরাপত্তা নিশ্চিত করেন।

প্রথমে পরিচ্ছন্নতাকর্মী জনি হেলা অফিসের ঘাস ও লতাপাতা পরিষ্কার করার সময় গ্রেনেডটির সন্ধান পান। তিনি তাৎক্ষণিক বিষয়টি ঊর্ধ্বতন কর্মকর্তাদের জানালে তারা দ্রুত জরুরী সেবা নম্বর ৯৯৯-এ খবর দেন। পুলিশ ও সেনাবাহিনী এসে ঘটনাস্থলে অবস্থান নেন এবং গ্রেনেডটি নিস্ক্রিয় করার জন্য বিশেষ টিমকে অবহিত করেন।

স্থানীয় বাসিন্দা ইমাম হোসেন জানিয়েছেন, ৪ আগস্টে পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়ায় আন্দোলনকারীরা। ওই সময় তারা পোস্টাল আবাসিক কম্পাউন্ডের ভিতরে ঢুকে পড়েছিল এবং পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল ছোড়ে। এই সংঘর্ষের সময় গ্রেনেডটি সেখানে পড়ে থাকতে পারে। তবে গ্রেনেডের অবস্থান নিয়ে স্থানীয়দের মধ্যে আতঙ্ক বিরাজ করছে।

বরিশাল মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মো. ফারুক হোসেন জানিয়েছেন, উদ্ধার হওয়া গ্রেনেডটি পুলিশের ব্যবহৃত নয় এবং এটি সাউন্ড বা টিয়ার গ্রেনেডও নয়। ধারণা করা হচ্ছে, এটি অন্য কোনো গ্রেনেড। কীভাবে এটি পোস্টাল আবাসিক এলাকায় এলো তা খতিয়ে দেখা হচ্ছে।

ঘটনাস্থলে উপস্থিত সেনাবাহিনীর মেজর মো. রাশেদ জানান, গ্রেনেড নিস্ক্রিয় টিম এসে গ্রেনেডটি নিরাপদে সরিয়ে নিয়েছে। বর্তমানে পুরো বিষয়টি বিশ্লেষণ করা হচ্ছে এবং প্রয়োজনীয় তদন্ত চলছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।