ঢাকারবিবার , ১৫ সেপ্টেম্বর ২০২৪
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. উন্নয়ন ও সমৃদ্ধি
  6. কৃষি
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চাকরির খবর
  10. জনদুর্ভোগ
  11. জাতীয়
  12. জাতীয় সংসদ নির্বাচন ২০২৪
  13. ধর্ম
  14. নারী ও শিশু
  15. ফিচার

অন্তর্বর্তী সরকারের উন্নয়নে ২০০ মিলিয়ন ডলার সহায়তার চুক্তি স্বাক্ষর যুক্তরাষ্ট্রের

নিজস্ব প্রতিবেদন
সেপ্টেম্বর ১৫, ২০২৪ ১১:৫৯ পূর্বাহ্ণ
Link Copied!

ডেস্ক রিপোর্ট: বাংলাদেশে অন্তর্বর্তী সরকারের উন্নয়নে বড় ধরনের অগ্রগতি ঘটেছে। আজ, মার্কিন যুক্তরাষ্ট্রের সঙ্গে বাংলাদেশি অন্তর্বর্তী সরকারের ২০০ মিলিয়ন ডলারের একটি গুরুত্বপূর্ণ সহায়তার চুক্তি স্বাক্ষরিত হয়েছে। এই চুক্তি বাংলাদেশের অর্থনৈতিক এবং সামাজিক উন্নয়নে ব্যাপক প্রভাব ফেলবে বলে আশা করা হচ্ছে।

 

ঢাকা সফররত মার্কিন প্রতিনিধি দলের নেতৃত্বে ছিলেন যুক্তরাষ্ট্রের প্রধান রাজস্ব দপ্তরের ডেপুটি আন্ডার সেক্রেটারি ব্রেন্ট নেইম্যান। এ ছাড়া উপস্থিত ছিলেন দক্ষিণ ও মধ্য এশিয়াবিষয়ক সহকারী পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লু। চুক্তির সাক্ষর অনুষ্ঠানে অন্তর্বর্তী সরকারের পক্ষ থেকে উপস্থিত ছিলেন পররাষ্ট্রবিষয়ক উপদেষ্টা মো. তৌহিদ হোসেন।

 

মার্কিন দূতাবাস এক বিবৃতিতে জানায়, এই সহায়তার মাধ্যমে বাংলাদেশে অর্থনৈতিক কর্মকাণ্ডের সম্প্রসারণ, প্রাতিষ্ঠানিক সক্ষমতা বৃদ্ধির পাশাপাশি মানবাধিকার রক্ষার পদক্ষেপ এবং জলবায়ু পরিবর্তনের ঝুঁকি মোকাবিলার কার্যক্রমকে আরো শক্তিশালী করা হবে।

 

চুক্তির আওতায়, ২০০ মিলিয়ন ডলার বিভিন্ন উন্নয়ন প্রকল্প এবং সামাজিক কল্যাণমূলক কর্মকাণ্ডে ব্যবহৃত হবে। মার্কিন যুক্তরাষ্ট্রের এই উদ্যোগ বাংলাদেশের উন্নয়ন লক্ষ্য পূরণে একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ হিসেবে বিবেচিত হচ্ছে।

 

মার্কিন সরকারের এই সহায়তা বাংলাদেশের অন্তর্বর্তী সরকারের জন্য একটি বড় সহায়ক শক্তি হবে, যা দেশের সার্বিক উন্নয়নে নতুন দিগন্ত খুলে দেবে। দুই দেশের সম্পর্কের এই নতুন অধ্যায় ভবিষ্যতে আরো সমৃদ্ধি ও সহযোগিতার পথ সুগম করবে বলে মনে করছেন বিশ্লেষকরা।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।