ঢাকাবৃহস্পতিবার , ৩১ আগস্ট ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. উন্নয়ন ও সমৃদ্ধি
  6. কৃষি
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চাকরির খবর
  10. জনদুর্ভোগ
  11. জাতীয়
  12. জাতীয় সংসদ নির্বাচন ২০২৪
  13. ধর্ম
  14. নারী ও শিশু
  15. ফিচার

টপ অর্ডারের ব্যর্থতায় ব্যাটিং বিপর্যয়ে বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদন
আগস্ট ৩১, ২০২৩ ১০:৫২ পূর্বাহ্ণ
Link Copied!

স্পোর্টস ডেস্ক : এশিয়ান ক্রিকেটের শ্রেষ্ঠত্বের আসর এশিয়া কাপের ১৬তম আসরে নিজেদের মিশনে মাঠে নেমেছে বাংলাদেশ দল। তবে প্রথম ম্যাচেই স্বাগতিক শ্রীলঙ্কার বোলারদের আগুনে বোলিংয়ে মুখ থুবড়ে পড়েছে টাইগাররা। যে কারণে ইনিংসের শুরুতেই টপ অর্ডারের ৩ উইকেট হারিয়ে রীতিমত ব্যাটিং বিপর্যয়ে পড়েছে সাকিব আল হাসানের দল।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ১০.৪ ওভারে ৩ উইকেট হারিয়ে বাংলাদেশের সংগ্রহ ৩৬ রান। অভিষিক্ত তানজিদ হাসান তামিম শূন্যতে আউট হয়ে গেছেন। এরপর আরেক ওপেনার মোহাম্মদ নাইম ১৬ রান করেন। শেষ ব্যাটার হিসেবে প্যাভিলিয়নে ফিরেছেন ক্যাপ্টেন সাকিব। তিনি করেছেন মাত্র ৫ রান।

বৃহস্পতিবার (৩১ আগস্ট) ক্যান্ডির পাল্লেকেলে স্টেডিয়ামে এশিয়া কাপে নিজেদের প্রথম ম্যাচে স্বাগতিক শ্রীলঙ্কার বিপক্ষে টস জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন বাংলাদেশের অধিনায়ক সাকিব আল হাসান। এদিন ওয়ানডেতে বাংলাদেশের হয়ে ১৪৩ নম্বর ক্রিকেটার হিসেবে অভিষেক হয় তানজিদ তামিমের। তবে তার ওপর যে আশার পারদ ছিল, তা প্রমাণে ব্যর্থ হন তিনি।

প্রথম ওভারে শ্রীলঙ্কান পেসার কাসুন রাজিথাকে অফ সাইডে দারুণ এক বাউন্ডারি হাঁকিয়ে ভালো শুরুর ইঙ্গিত দেন। তবে ইনিংসের দ্বিতীয় ওভারেই স্পিনার মহিশ তিকসানার বলে লাইন পুরো মিস করে বসেন তানজিদ তামিম। তার ক্যারম বল তামিমের প্যাডে লাগলে আম্পায়ার আউট দিয়ে দেন। নিশ্চিত আউট থাকায় এলবিডব্লিউর সিদ্ধান্ত রিভিউ করারও প্রয়োজন বোধ করেননি তানজিদ। ফলে আন্তর্জাতিক অভিষেকেই শূন্যতে ফিরে যেতে হলো বাংলাদেশ ওপেনারকে।

এরপর নাজমুল হোসেন শান্তকে নিয়ে দলকে এগিয়ে নিয়ে যাচ্ছিলেন নাইম। পরপর দুই ওভারে দুই চার মেরে বেশ ইতিবাচকই খেলার চেষ্টা করেন তারা।

দুই ওপেনারের দ্রুত বিদায়ের দিনে সাকিবের ব্যাটের দিকে তাকিয়ে ছিল দল। অধিনায়ক শুরুটাও করেছিলেন বাউন্ডারি হাঁকিয়ে। কিন্তু সেটা ধরে রাখতে পারলেন না। ১১তম ওভারের চতুর্থ বলটি অফ টাম্পের বাইরে খাটো লেন্থে করেছিলেন মাথিশা পাথিরানা। সেখানে অযথাই ব্যাট ছুঁয়াতে গিয়ে ক্যাচ তুলেছেন সাকিব। উইকেটের পেছনে সামান্য বাম দিকে সরে এসে বল লুফে নিয়েছেন কুশল মেন্ডিস। তাতে সাকিব ফিরেছেন ১১ বলে ৫ রান করে। তাতে ৩৬ রানে তৃতীয় উইকেট হারিয়ে ধুঁকছে বাংলাদেশ।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।