ঢাকাশুক্রবার , ১ সেপ্টেম্বর ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. উন্নয়ন ও সমৃদ্ধি
  6. কৃষি
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চাকরির খবর
  10. জনদুর্ভোগ
  11. জাতীয়
  12. জাতীয় সংসদ নির্বাচন ২০২৪
  13. ধর্ম
  14. নারী ও শিশু
  15. ফিচার

এশিয়া কাপ: চির প্রতিদ্বন্দ্বী পাক-ভারত মহাড়ণ কাল

নিজস্ব প্রতিবেদন
সেপ্টেম্বর ১, ২০২৩ ৩:৫২ অপরাহ্ণ
Link Copied!

স্পোর্টস ডেস্ক : এশিয় কাপের লড়াইয়ে আজ শুক্রবার বিরতি ছিল। আগামীকাল শনিবার ভারত-পাকিস্তান হাইভোল্টেজ ম্যাচ দিয়ে ফের মাঠে গড়াবে টুর্নামেন্ট। শ্রীলঙ্কার পাল্লেকেলে স্টেডিয়ামে বাংলাদেশ সময় দুপুর ৩টা ৩০ মিনিটে শুরু হবে ভারত-পাকিস্তান মহারণ। ক্রিকেটের এই দুই চিরপ্রতিদ্বন্দ্বী চার বছরের বেশি সময় পর আবারও ওয়ানডে ক্রিকেটে মুখোমুখি হচ্ছে।

নিজেদের প্রথম ম্যাচে বিশাল জয় দিয়ে এশিয়া কাপ শুরু করছে পাকিস্তান। অন্যদিকে ভারতের এশিয়া কাপ শুরু হবে আগামীকাল থেকে। ২০১৯ বিশ্বকাপে সর্বশেষ মুখোমুখি হয়েছিল উপমহাদেশের দুই দল ভারত-পাকিস্তান। সে বছর ১৬ জুন ইংল্যান্ডের ম্যানচেষ্টারে অনুষ্ঠিত ম্যাচটি বৃষ্টি আইনে ৮৯ রানে জিতেছিল ভারত।

এরপর ওয়ানডে ফরম্যাটে না হলেও টি-টোয়েন্টি বিশ্বকাপ ও এশিয়া কাপের মঞ্চে টি-টোয়েন্টি ফরম্যাটে তারা ৪বার মুখোমুখি হয়েছে। উভয় দলই জিতেছে দুটি করে ম্যাচ। সম্প্রতি আফগানিস্তানকে ৩-০ ব্যবধানে হারিয়ে আইসিসি ওয়ানডে র‌্যাংকিংয়ে শীর্ষ স্থান দখল করেছে পাকিস্তান।

এশিয়া কাপের প্রথম ম্যাচে নেপালকে স্রেফ উড়িয়ে দিয়েছে বাবর আজমের দল। তাই পাকিস্তানের বিপক্ষে মাঠে নামার আগে সতর্ক ভারত অধিনায়ক রোহিত শর্মা, ‘যে কোনো ফরম্যাটেই পাকিস্তান শক্তিশালী দল। ওয়ানেডেতে তারা এখন শীর্ষে। পাকিস্তানের বিপক্ষে জয় পেতে তাদের চেয়ে ভালো ক্রিকেট খেলতে হবে। আমাদের ব্যাটিং-বোলিং বিভাগ অনেক শক্তিশালী। কিন্তু মাঠের লড়াইয়ে সেরা ক্রিকেটই খেলতে হবে।

পাকিস্তানের শক্তিশালী বোলিংকে সামলাতে আমাদের ব্যাটারদের বড় দায়িত্ব নিতে হবে।’

অন্যদিকে ভারতের মুখোমুখি হওয়ার জন্য অধীর অপেক্ষায় পাকিস্তান অধিনায়ক বাবর আজম, ‘নেপালের বিপক্ষে ম্যাচটি ছিল প্রস্তুতির ভালো সুযোগ। ভারতের বিপক্ষে ম্যাচের আগে আমাদের আত্মবিশ্বাস বেড়েছে। কিন্তু অতিরিক্ত আত্মবিশ্বাসী হতে চাই না। ভারতের বিপক্ষে জয় পাওয়া সহজ হবে না। কারণ, ভারত-পাকিস্তান ম্যাচে কি হবে তা আগ থেকে বোঝা যায় না। আমরা সতর্ক থাকতে চাই। ভারতের বিপক্ষে নিজেদের সেরাটা দিতে হবে। তবে অতিরিক্ত চাপ নিতে চাই না। আশা করি, ফল আমাদের পক্ষেই আসবে।’

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।