ঢাকারবিবার , ৩ সেপ্টেম্বর ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. উন্নয়ন ও সমৃদ্ধি
  6. কৃষি
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চাকরির খবর
  10. জনদুর্ভোগ
  11. জাতীয়
  12. জাতীয় সংসদ নির্বাচন ২০২৪
  13. ধর্ম
  14. নারী ও শিশু
  15. ফিচার

কোরীয় উপত্যকায় পরমাণু যুদ্ধের মেঘ!

নিজস্ব প্রতিবেদন
সেপ্টেম্বর ৩, ২০২৩ ৩:২৮ অপরাহ্ণ
Link Copied!

আন্তর্জাতিক ডেস্ক: কোরীয় উপত্যকায় পরমাণু যুদ্ধের মেঘ। প্রতিপক্ষকে কড়া জবাব দিতে কার্যত যুদ্ধের প্রস্তুতি নিচ্ছেন যুদ্ধবাজ কিম। রবিবারই উত্তর কোরিয়ার (North Korea) তরফে জানিয়ে দেওয়া হয়েছে শনিবার কৌশলী পারমাণবিক হামলার (Nuclear Attack) মহড়া চালিয়েছে তারা। পাশাপাশি দু’টি দূরপাল্লার ক্রুজ মিসাইলও ছুঁড়েছে কিমের দেশ।

আমেরিকা ও দক্ষিণ কোরিয়ার যৌথ সামরিক মহড়া এখন মাথাব্যথার কারণ হয়েছে উত্তর কোরিয়ার রাষ্ট্রপ্রধান কিম জং উনের। শত্রুপক্ষকে হুঁশিয়ারি দিয়ে বিশেষ সামরিক মহড়া শুরু করেছে পিয়ংইয়ং। এর আগে বুধবার গভীর রাতে জাপান সাগরে দুটি ব্যালিস্টিক মিসাইল উৎক্ষেপণ করেছিল উত্তর কোরিয়া।

স্বাভাবিক ভাবেই উত্তেজনা ক্রমেই বাড়ছে। যুদ্ধকালীন তৎপরতায় অস্ত্রশস্ত্র ও মিসাইল তৈরি হচ্ছে উত্তর কোরিয়ায়। গোটা পরিস্থিতির উপর তীক্ষ্ণ নজর রাখছেন সেদেশের সর্বাধিনায়ক কিম। নিজেই ঘুরে দেখছেন বিভিন্ন অস্ত্র তৈরির কারখানা।

গত ৯ আগস্ট ‘সেন্ট্রাল মিলিটারি কমিশনের’বৈঠকে সেনাবাহিনীকে তিনি নির্দেশ দিয়েছেন, যে কোনও পরিস্থিতিতে যুদ্ধের জন্য প্রস্তুত থাকতে হবে। কৌশলগত দিক থেকে ও অত্যাধুনিক অস্ত্রশস্ত্র নিয়ে যুদ্ধের ময়দানে সম্পূর্ণরূপে প্রস্তুত থাকাই এখন উত্তর কোরিয়ার লক্ষ্য। সেই পরিস্থিতিতে পারমাণবিক যুদ্ধের ছায়াও ঘনাল এবার।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।