ঢাকামঙ্গলবার , ৮ আগস্ট ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. উন্নয়ন ও সমৃদ্ধি
  6. কৃষি
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চাকরির খবর
  10. জনদুর্ভোগ
  11. জাতীয়
  12. জাতীয় সংসদ নির্বাচন ২০২৪
  13. ধর্ম
  14. নারী ও শিশু
  15. ফিচার

যে দুঃসংবাদ দিল আবহাওয়া অফিস

নিজস্ব প্রতিবেদন
আগস্ট ৮, ২০২৩ ৩:৪১ অপরাহ্ণ
Link Copied!

ডেস্ক রিপোর্ট: টানা কয়েকদিন ধরে দেশের অধিকাংশ জায়গায় ভারী বর্ষণ হচ্ছে। এতে চট্টগ্রাম, বান্দরবান, কক্সবাজারসহ বেশ কিছু জায়গায় বন্যা দেখা দিয়েছে। এ অবস্থায় বৃষ্টি আরও কয়েকদিন অব্যাহত থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

মঙ্গলবার (৮ আগস্ট) সন্ধ্যায় আবহাওয়ার পূর্বাভাসে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, মৌসুমি বায়ুর অক্ষ ভারতের পাঞ্জাব, হরিয়ানা, উত্তরপ্রদেশ, বিহার, পশ্চিমবঙ্গ এবং বাংলাদেশের উত্তরাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। এর একটি বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারি থেকে প্রবল অবস্থায় রয়েছে।

এ অবস্থায় বুধবার (৯ আগস্ট) সন্ধ্যা ৬টা পর্যন্ত দেশের অধিকাংশ জায়গায় অস্থায়ীভাবে দমকা অথবা ঝোড়োহাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি থেকে অতি ভারি বর্ষণ হতে পারে।

পূর্বাভাসে, পরবর্তী ৪৮ ঘণ্টায় বৃষ্টিপাতের প্রবণতা কিছুটা কমলেও আগামী পাঁচ দিনে ফের বৃষ্টিপাতের প্রবণতা বাড়তে পারে বলে জানানো হয়।

এদিকে, অতি বৃষ্টি ও বন্যার কারণে চট্টগ্রাম, বান্দরবান, কক্সবাজার, খাগড়াছড়ি জেলার সব শিক্ষাপ্রতিষ্ঠান ৯ ও ১০ আগস্ট বন্ধ ঘোষণা করা হয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।