ঢাকাশনিবার , ১২ আগস্ট ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. উন্নয়ন ও সমৃদ্ধি
  6. কৃষি
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চাকরির খবর
  10. জনদুর্ভোগ
  11. জাতীয়
  12. জাতীয় সংসদ নির্বাচন ২০২৪
  13. ধর্ম
  14. নারী ও শিশু
  15. ফিচার

কুয়াকাটা সৈকতে অবৈধভাবে বালু উত্তোলন, ড্রেজার ব্যবসায়ীকে লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদন
আগস্ট ১২, ২০২৩ ১:২২ অপরাহ্ণ
Link Copied!

কলাপাড়া প্রতিনিধি: পটুয়াখালীর কুয়াকাটা সমুদ্র সৈকত থেকে অবৈধভাবে ড্রেজার দিয়ে বালি উত্তোলনের অপরাধে নুর মোহাম্মদ (৪৫) ড্রেজার ব্যবসায়ীকে ১ লাখ টাকা জরিমানা করেন ভ্রাম্যমান আদালত। শুক্রবার সন্ধা রাতে এ জরিমানা করা হয়। কলাপাড়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট কৌশিক আহমেদ এ জরিমানা আদায় করেন। এ সময় বালু কাটায় ব্যবহ্নত ড্রেজার মেশিন জব্দ করা হয়।

জানাগেছে, কুয়াকাটা সৈকতের জিরো পয়েন্ট সংলগ্ন সরদার মার্কেটে সমুদ্র থেকে ড্রেজার দিয়ে বালু কেটে জিওটিউবে ভরছিল। খবর পেয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কর্মকর্তা কৌশিক আহমেদ ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে বালু কাটা বন্ধ সহ জরিমানা করা হয়।

স্থানীয়রা জানান, ভাঙ্গন থেকে রক্ষায় সরকার মার্কেট কতৃপক্ষ সমুদ্র থেকে বালু উত্তোলন করায় জরিমানা করা হয়। এরপরও ড্রেজার ব্যবসায়ী নুর মোহাম্মদ এর সহযোগিতায় সমুদ্র সৈকত থেকে বালু উত্তোলন করে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ কৌশিক আহমেদ বলেন, সমুদ্র সৈকত থেকে বালু উত্তোলন করা আইনত দন্ডনীয় অপরাধ। ড্রেজার ব্যবসায়ী নুর মোহাম্মদ রাতের আধারে সৈকত থেকে অবৈধভাবে বালু কেটে সরকার মার্কেটে ব্যবহার করছিল। খবর পেয়ে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ১ লাখ টাকা জরিমানা করা হয়। তিনি আরো বলেন ভবিষ্যতে সমুদ্র সৈকত থেকে আর কেউ যাতে বালু উত্তোলন করতে সাহস না পায় এজন্য এই জরিমানা করা হয়।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।