ঢাকাশনিবার , ১২ আগস্ট ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. উন্নয়ন ও সমৃদ্ধি
  6. কৃষি
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চাকরির খবর
  10. জনদুর্ভোগ
  11. জাতীয়
  12. জাতীয় সংসদ নির্বাচন ২০২৪
  13. ধর্ম
  14. নারী ও শিশু
  15. ফিচার
আজকের সর্বশেষ সবখবর

বরগুনায় ডেঙ্গু আক্রান্ত হয়ে একজনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদন
আগস্ট ১২, ২০২৩ ২:৩৯ অপরাহ্ণ
Link Copied!

বরগুনা প্রতিনিধি: বরগুনায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে আরও একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে চলতি মৌসুমে বরিশাল বিভাগে ১৮ জন ডেঙ্গু রোগীর মৃত্যু হলো।

এদিকে, বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতাল সহ বিভাগের বিভিন্ন সরকারি হাসপাতাল ও স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন ডেঙ্গু রোগীর সংখ্যা বেড়েছে। শের-ই বাংলা মেডিকেলে সব শেষ চিকিৎসাধীন ছিল রেকর্ড সংখ্যক ২৫৮ জন ডেঙ্গু রোগী।

বিভাগীয় স্বাস্থ্য পরিচালক কার্যালয়ের দৈনন্দিন তথ্যে জানা যায়, বরগুনা সদরের জ্বরে আক্রান্ত হাজেরা বেগমকে (৫০) গত ৯ আগস্ট জেলা সদরের আড়াইশ’ শয্যা হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ১১ আগস্ট তার মৃত্যু হয়। এ নিয়ে চলতি মৌসুমে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে বরগুনায় ২ জন, পিরোজপুরে ১ জন, ভোলায় ৩ জন এবং শের-ই বাংলা মেডিকেলে ১২ জন সহ মোট ১৮ জন রোগীর মৃত্যু হয়েছে। এদিকে, বরিশাল বিভাগের বিভিন্ন সরকারি হাসপাতাল ও স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন ডেঙ্গু রোগীর সংখ্যা আগের দিনের চেয়ে বেড়েছে।

শনিবারের রিপোর্ট অনুযায়ী গতকাল শুক্রবার বরিশাল বিভাগের বিভিন্ন সরকারি হাসপাতাল ও স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন ছিলেন রেডর্ক সংখ্যক ১ হাজার ৯৩ জন রোগী। এর আগে গত বৃহস্পতিবার বরিশাল বিভাগে ১ হাজার ৬৪ জন এবং গত বুধবার চিকিৎসাধীন ছিলেন ১ হাজার ৪৪ জন ডেঙ্গু রোগী।

সব শেষ তথ্য অনুযায়ী গতকাল শুক্রবার শের-ই বাংলা মেডিকেলে কলেজ হাসপাতালে চিকিৎসাধীন ছিল চলতি মৌসুমের সর্বাধিক ২৫৮ জন ডেঙ্গু রোগী। এর আগে গত ২৯ জুলাই শের-ই বাংলা মেডিকেলে চিকিৎসাধীন ছিলেন দ্বিতীয় সর্বাধিক ২৩৮ জন ডেঙ্গু রোগী।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।