ঢাকারবিবার , ১৭ ডিসেম্বর ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. উন্নয়ন ও সমৃদ্ধি
  6. কৃষি
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চাকরির খবর
  10. জনদুর্ভোগ
  11. জাতীয়
  12. জাতীয় সংসদ নির্বাচন ২০২৪
  13. ধর্ম
  14. নারী ও শিশু
  15. ফিচার

বরিশাল-৩ আসনের মনোনয়নপত্র প্রত্যাহার করলেন মেনন

নিজস্ব প্রতিবেদন
ডিসেম্বর ১৭, ২০২৩ ১০:০৩ পূর্বাহ্ণ
Link Copied!

ডেস্ক রিপোর্ট : বরিশাল-৩ (বাবুগঞ্জ-মুলাদী) আসন থেকে মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি সভাপতি রাশেদ খান মেনন। এ ছাড়া বরিশালের ছয়টি সংসদীয় আসনের চারটি আসন থেকে জাকের পার্টি প্রার্থীরা তাঁদের মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন।

আজ রবিবার দুপুর আড়াইটায় রিটার্নিং কর্মকর্তা বরিশাল জেলা প্রশাসক শহিদুল ইসলামের কার্যালয়ে উপস্থিত হয়ে তাঁরা মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন।

বর্তমানে রাশেদ খান মেনন ১৪ দলীয় জোট মনোনীত বরিশাল-২ (উজিরপুর-বানারীপাড়া) আসনের প্রার্থী হিসেবে রয়েছেন। ওই আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন দলটির বরিশাল জেলা কমিটির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট তালুকদার মো. ইউনুস।

রাশেদ খান মেনন মনোনয়নপত্র প্রত্যাহারকালে বলেন, ‘আমরা আওয়ামী লীগ নেতৃত্বাধীন জোটে রয়েছি। জোটের সিদ্ধান্ত মেনে আমি আমার মনোনয়নপত্র উদ্ধার করে নিয়েছি।’

এদিকে বরিশালের ছয়টি সংসদীয় আসনের চারটি আসন থেকে মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন জাকের পার্টি প্রার্থীরা।

বরিশালের মোট ছয়টি সংসদীয় আসনের চারটি আসনে প্রার্থী দিয়েছিল জাকের পার্টি। তবে বরিশাল-১(গৌরনদী-আগৈলঝড়া) ও বরিশাল-৪ (হিজলা-মেহেন্দিগঞ্জ) আসনে জাকের পার্টি মনোনীত কোনো প্রার্থী ছিল না।

জাকের পার্টি সূত্রে জানা গেছে, বরিশাল-২ (উজিরপুর-বানারীপাড়া) আসনের জাকের পার্টির মনোনীত প্রার্থী স্বপন মৃধা, বরিশাল-৩ (বাবুগঞ্জ-মুলাদী) আসনের জাকের পার্টির মনোনীত প্রার্থী মিজানুর রহমান বাচ্চু, বরিশাল-৫ (বরিশাল সদর ও সিটি কপোরেশন) আসনে জাকের পার্টির মনোনীত প্রার্থী আবুল হোসাইন, বরিশাল ৬ (বাকেরগঞ্জ) জাকের পার্টির প্রার্থী হুমায়ন কবির সিকদার রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে উপস্থিত হয়ে মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রার্থিতা প্রত্যাহারের শেষদিন আজ রবিবার।

বিকেল ৪টা পর্যন্ত প্রার্থীরা রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে উপস্থিত হয়ে অথবা প্রতিনিধির মাধ্যমে মনোনয়নপত্র প্রত্যাহার করবেন। আগামীকাল সোমবার প্রার্থীদের প্রতীক বরাদ্দ করা হবে। ওইদিন থেকেই নির্বাচনের প্রচার-প্রচারণা চালাতে পারবেন প্রার্থীরা।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।