ঢাকাবৃহস্পতিবার , ২৯ ফেব্রুয়ারি ২০২৪
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. উন্নয়ন ও সমৃদ্ধি
  6. কৃষি
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চাকরির খবর
  10. জনদুর্ভোগ
  11. জাতীয়
  12. জাতীয় সংসদ নির্বাচন ২০২৪
  13. ধর্ম
  14. নারী ও শিশু
  15. ফিচার

বিদ্যুতের নতুন দাম ফেব্রুয়ারি থেকেই কার্যকর: প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদন
ফেব্রুয়ারি ২৯, ২০২৪ ২:০৪ অপরাহ্ণ
Link Copied!

ডেস্ক রিপোর্ট: বিদ্যুতের নতুন দাম মার্চের প্রথম সপ্তাহ থেকে নয়, বরং ফেব্রুয়ারি থেকেই কার্যকর হবে বলে জানিয়েছেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ। বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) সচিবালয়ে তিনি এ তথ্য জানান।

এসময় প্রতিমন্ত্রী আরও জানান, আজ বৃহস্পতিবারই বিদ্যুৎ বিভাগ এই সংক্রান্ত প্রজ্ঞাপন প্রকাশ করবে।

এর আগে গত ২৯ ফেব্রুয়ারি বিদ্যুৎ প্রতিমন্ত্রী জানান, বিদ্যুতের দাম প্রতি ইউনিটে ৩৪ থেকে ৭০ পয়সা পর্যন্ত বাড়ানো হয়েছে। সেদিন তিনি বলেছিলেন, নতুন এই দাম মার্চের প্রথম সপ্তাহ থেকে কার্যকর হবে। তবে আজ জানালেন ফেব্রুয়ারি থেকেই নতুন এই দাম কার্যকর হচ্ছে।

গ্রাহকদের মিতব্যয়ী হওয়ার পরামর্শ দিয়ে নসরুল হামিদ বলেন, ‘বিদ্যুতের উৎপাদন খরচের তুলনায় কম দামে বিক্রি করায় লোকসান হচ্ছে। সে কারণে কিছুটা সমন্বয় করা হচ্ছে। আমরাতো খরচ উঠাতে চাচ্ছি। খুবই সামান্য পরিমাণে দাম বাড়বে। লাইফ লাইন গ্রাহকের (৭৫ ইউনিট পর্যন্ত ব্যবহারকারী) মাসের বিল ২০ টাকার মতো বাড়তে পারে। এখন গ্রাহকরা যদি একটু সাশ্রয়ী হন, তাহলে বিল আগের অবস্থায় থাকবে।’

এসময় প্রতিমন্ত্রী আরও জানান, মার্চ থেকে জ্বালানি তেলের মূল্য সমন্বয় করার সিদ্ধান্ত নিয়েছে সরকার। প্রতি মাসেই আন্তর্জাতিক বাজারের সঙ্গে দাম সমন্বয় করা হবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।