ঢাকাবৃহস্পতিবার , ২৯ ফেব্রুয়ারি ২০২৪
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. উন্নয়ন ও সমৃদ্ধি
  6. কৃষি
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চাকরির খবর
  10. জনদুর্ভোগ
  11. জাতীয়
  12. জাতীয় সংসদ নির্বাচন ২০২৪
  13. ধর্ম
  14. নারী ও শিশু
  15. ফিচার

জাতিসংঘে প্রধানমন্ত্রীর ভাষণ সংকলন বইয়ের মোড়ক উন্মোচন

নিজস্ব প্রতিবেদন
ফেব্রুয়ারি ২৯, ২০২৪ ৩:৫৭ অপরাহ্ণ
Link Copied!

ডেস্ক রিপোর্ট: জাতিসংঘে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেওয়া ভাষণ সংকলন করা দুটি বইয়ের মোড়ক উন্মোচন করা হয়েছে। বুধবার (২৮ ফেব্রুয়ারি) প্রধানমন্ত্রীর কার্যালয়ে অনুষ্ঠিত মন্ত্রিপরিষদ বৈঠকের শুরুতে ‘সকলের তরে সকলে আমরা’ এবং ‘আহ্বান’ নামের দুই বইয়ের মোড়ক উন্মোচন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

১৯৯৬ সাল থেকে ২০০১ সাল এবং ২০০৯ সাল থেকে ২০২৩ সাল পর্যন্ত প্রধানমন্ত্রী জাতিসংঘে ১৯টি ভাষণ দিয়েছে। এসব ভাষণের সংকলিত বইয়ের নাম ‘সকলের তরে সকলে আমরা’।

আর ২০০৯ সাল থেকে ২০২৩ সাল পর্যন্ত তিনি জাতির উদ্দেশে দেওয়া ২৪টি ভাষণ নিয়ে ‘আহ্বান’ সংকলিত হয়েছে।

বই দুটি বাংলা ও ইংরেজি দুই ভাষাতেই প্রকাশিত হয়েছে। জিনিয়াস পাবলিকেশন্স থেকে প্রকাশিত বই দুটির গ্রন্থনা ও সম্পাদনা করেন প্রধানমন্ত্রীর স্পিচ রাইটার মো. নজরুল ইসলাম। বইয়ের মোড়ক উন্মোচনের সময় মন্ত্রিপরিষদ সদস্য, সরকারের সচিব এবং প্রধানমন্ত্রীর কার্যালয়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।