ঢাকাবৃহস্পতিবার , ৭ মার্চ ২০২৪
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. উন্নয়ন ও সমৃদ্ধি
  6. কৃষি
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চাকরির খবর
  10. জনদুর্ভোগ
  11. জাতীয়
  12. জাতীয় সংসদ নির্বাচন ২০২৪
  13. ধর্ম
  14. নারী ও শিশু
  15. ফিচার

ঝালকাঠিতে টিউবওয়েল চুরির হিড়িক, বাদ যায়নি ধর্মীয় প্রতিষ্ঠানও

নিজস্ব প্রতিবেদন
মার্চ ৭, ২০২৪ ১:০৪ অপরাহ্ণ
Link Copied!

ঝালকাঠি প্রতিনিধিঃ ঝালকাঠির রাজাপুরে টিউবওয়েল চুরির হিড়িক পড়েছে। চোরদের হাত থেকে রেহাই পাচ্ছে না মসজিদ মাদ্রাসাসহ ধর্মীয় প্রতিষ্ঠানের টিউবওয়েলও।

বুধবার (৬মার্চ) এ ঘটনায় গালুয়া দূর্গাপুর গ্রামের মোজাহিদুল হকের ছেলে আতিকুল ইসলাম রাজাপুর থানা লিখিত অভিযোগ দিয়েছেন।

বিষয়টি নিশ্চিত করেছেন রাজাপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মু. আতাউর রহমান।

লিখিত অভিযোগে জানা গেছে, অজ্ঞাতনামা বিবাদীরা পশ্চিম গালুয়া স্কুল এন্ড কলেজ এর পশ্চিম পাশে একটি টিউবওয়েল চুরি করে নিয়েছে। একইভাবে মঙ্গলবার রাতে ওই এলাকার হাবিবেন নেছা এতিমখানা টিউবওয়েলটিও চুরি হয়ে গেছে। এছাড়া গালুয়া দুর্গাপুর গ্রামের হানিফের ছেলে হেলালের বাড়ির টিউবওয়েল ও রশিদ তালুকদারের ছেলে ইমরান তালুকদারের বাড়ির টিউবওয়েলও চুরি করে নিয়েছে চোরের দল।

খোঁজ নিয়ে জানা গেছে, গত এক সপ্তাহে দিনে উপজেলার গালুয়া দুর্গাপুর ও পুটিয়াখালি গ্রাম থেকে অন্তত ১০টিরও বেশি টিউবওয়েল চুরি হয়েছে। উপজেলার বিভিন্ন স্থানে গত এক মাসে অন্তত অর্ধশত টিউবওয়েল চুরির ঘটনা ঘটেছে বলে জানা গেছে।

ভুক্তভোগী ইমরান, হেলাল ও আতিকুল ইসলাম জানান, বেশকিছু দিন ধরে গালুয়া দুর্গাপুর ও পুটিয়াখালি গ্রাম থেকে অন্তত ১০টিরও বেশি টিউবওয়েল চুরি হয়েছে। চোরদের হাত থেকে রেহাই পাচ্ছে না মসজিদ, মাদ্রাসা ও এতিমখানাসহ ধর্মীয় প্রতিষ্ঠানের টিউবওয়েলও। মাদকসেবী ও ছিচকে চোরেরা একের পর এক টিউবওয়েল চুরি করে নিয়ে যাচ্ছে। এতে করে এলাকার গরীব ও দরিদ্র পরিবারগুলোতে বিশুদ্ধ পানির সংকট দেখা দিয়েছে। মাদ্রাসা ও এতিমখানার টিউবওয়েল চুরি হয়ে যাওয়ার ফলে শিশু শিক্ষার্থীরা বিশুদ্ধ পানি পান করতে চরম ভোগান্তি পোহাচ্ছে। মসজিদের মুসল্লিরাও ভোগান্তিতে পড়েছে। শুষ্ক মৌসুমে খাল-পুকুরে পর্যাপ্ত পানি না থাকায় এবং টিউবওয়েল চুরি হয়ে যাওয়া চরম পানি সংকট দেখা দিয়েছে। এতে নানা রকম ভোগান্তি পড়হে হচ্ছে বৃদ্ধ, নারী, পুরুষ ও শিশুদের। এ বিষয়ে আইনশৃঙ্খলা বাহিনীর সুদৃষ্টি কামনা ও নজরদারির দাবি জানান ক্ষতিগ্রস্থরা।

রাজাপুর থানার ওসি মু. আতাউর রহমান বলেন, এক ব্যক্তি টিউবওয়েল চুরির ঘটনায় লিখিত অভিযোগ দিয়েছে। তবে টিউবওয়েল তো মহাসড়কের পাশে থাকে না। বিভিন্ন বাড়ির পিছনে থাকে তাই সবার সর্তকতার সাথে থাকতে হবে। আমরা তদন্ত করে আইনগত ব্যবস্থা নিবো।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।