ঢাকাশুক্রবার , ১০ মে ২০২৪
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. উন্নয়ন ও সমৃদ্ধি
  6. কৃষি
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চাকরির খবর
  10. জনদুর্ভোগ
  11. জাতীয়
  12. জাতীয় সংসদ নির্বাচন ২০২৪
  13. ধর্ম
  14. নারী ও শিশু
  15. ফিচার

মির্জাগঞ্জে কৃষকদের মাঝে বীজ ও সার বিতরণ

নিজস্ব প্রতিবেদন
মে ১০, ২০২৪ ১২:০৩ অপরাহ্ণ
Link Copied!

মির্জাগঞ্জ প্রতিনিধি: কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় ২০২৩-২৪ অর্থ বছরে খরিপ-১ মৌসুমে আউশ ধানের উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে পটুয়াখালীর মির্জাগঞ্জে ছয় হাজার পাঁচ শত ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণের আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন করা হয়েছে।

শুক্রবার(১০মে) বেলা ১১টায় উপজেলা প্রশাসন ও উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভা ও কৃষকদের হাতে সার, বীজ তুলে দিয়ে প্রধান অতিথি হিসেবে এর উদ্বোধন করেন করেন পটুয়াখালী-১আসানের সংসদ সদস্য এ.বি.এম রুহুল আমীন হাওলাদার। উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ তরিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মোঃ আবদুল্লা আল মামুন।

এ সময়ে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পটুয়াখালী খামারবাড়ি এর উপ-পরিচালক কৃষিবিদ মোঃ নুরুল ইসলাম, উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোঃ গাজী আতাহর উদ্দীন আহম্মদ, সাধারণ সম্পাদক মোঃ জসিম উদ্দীন জুয়েল,সহ-সভাপতি মোঃ ইসমাইল হোসেন মৃধা,মির্জাগঞ্জ থানার ওসি মোঃ হাফিজুর রহমান,উপজেলা জাতীয় পার্টির সভাপতি অধ্যক্ষ ড. আবদুর রহমান ও উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার মোঃ নাহিদ হাসানসহ জেলা ও উপজেলার নেতৃবৃন্দ।

এ সময় উপজেলার ৬টি ইউনিয়নে মোট ৬হাজার ৫০০ জনকে উফশী আউশ প্রণোদনা দেয়া হবে। গতকাল শুক্রবার তিন শতাধিক প্রান্তিক কৃষকের প্রত্যেককে ৫ কেজি বীজ ধান, ১০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি সার বিতরণ করা হয়। আলোচনা সভায় বক্তাগন কৃষকদের উদ্দেশ্যে জমি ফেলে না রেখে চাষ করার উপর গুরুত্বারোপ করেন। প্রতিটি কৃষক প্রাপ্ত বীজ ও সার প্রয়োগ করে ৫০ শতাংশ জমিতে আউশ ধান রোপণ করতে পারবেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।