ঢাকাসোমবার , ১৩ মে ২০২৪
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. উন্নয়ন ও সমৃদ্ধি
  6. কৃষি
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চাকরির খবর
  10. জনদুর্ভোগ
  11. জাতীয়
  12. জাতীয় সংসদ নির্বাচন ২০২৪
  13. ধর্ম
  14. নারী ও শিশু
  15. ফিচার

মির্জাগঞ্জে প্রতীক বরাদ্দ পেয়ে প্রচারণায় প্রার্থীরা

নিজস্ব প্রতিবেদন
মে ১৩, ২০২৪ ১:৪১ অপরাহ্ণ
Link Copied!

মির্জাগঞ্জ প্রতিনিধি:  পটুয়াখালীর মির্জাগঞ্জে আসন্ন ৩য় পর্যায়ে উপজেলা পরিষদ সাধারন নির্বাচনে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেয়া হয়েছে। সোমবার (১৩ মে) সকালে পটুয়াখালী জেলা প্রশাসক সম্মেলন কক্ষে রিটার্নিং অফিসারের দায়িত্ব প্রাপ্ত অতিরিক্তি জেলা প্রশাসক (সার্বিক) যাদব সরকার প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেন।

মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ে ব্যাংকের ঋন খেলাপি সংক্রান্ত অভিযোগে চেয়ারম্যান পদে ঢাকাস্থ পটুয়াখালী জেলা আইনজীবী কল্যান সমিতির সভাপতি আইনজীবী আলহাজ¦ মোঃ আবদুস ছালাম খাঁনের প্রার্থীতা রিটার্নিং অফিসার কর্তৃক অবৈধ ঘোষনা করা হয়।  উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৩ জন, ভাইস চেয়ারম্যান পদে ৭ জন এবং মহিলা ভাইস-চেয়ারম্যান পদে ৩ জনসহ ১৩জন প্রার্থীর প্রতিদ্ব›িদ্ধতা করবেন। প্রতীক বরাদ্দের পর প্রার্থীরা নিজ নিজ নির্বাচনী এলাকায় প্রচার প্রচারণায় নেমেছেন।

উপজেলা চেয়ারম্যান পদে পটুয়াখালী জেলা আওয়ামীলীগের ত্রান ও সমাজকল্যান সম্পাদক ও বর্তমান উপজেলা উপজেলা চেয়ারম্যান খাঁন মোঃ আবু বকর সিদ্দিকী (কাপ পিরিচ) প্রতীক, উপজেলা বিএনপির সাবেক সভাপতি ও আহবায়ক আলহাজ¦ মোঃ আশ্রাফ আলী হাওলাদার (আনারস) প্রতীক ও মির্জাগঞ্জ উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও বর্তমান ভাইস-চেয়ারম্যান মোঃ জহিরুল ইসলাম (ঘোড়া) প্রতীক বরাদ্দ দেয়া হয়েছে।

ভাইস চেয়ারম্যান পদে উপজেলা যুবলীগ সভাপতি মোঃ জহিরুল ইসলাম (বই), উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও যুবলীগ নেতা মোঃ সাইফুল ইসলাম সোহাগ মৃধা(উড়োজাহাজ) ,মির্জাগঞ্জ ইউনিয়ন বিএনপির সদস্য সচিব এস এম রাসেল মোল্লাকে (তালা), বিশিষ্ট ব্যবসায়ী মোঃ দুলাল ফকির(চশমা), মোঃ ওমর ফারুক শাওন(মাইক), আমেরিকা প্রবাসী মোঃ নুরুজ্জামান(টিওবয়েল) ও মোঃ রিপনকে (টিয়া পাখি) প্রতীক বরাদ্দ দেয়া হয়েছে।

মহিলা ভাইস-চেয়ারম্যান পদে পটুয়াখালী জেলা ও মির্জাগঞ্জ উপজেলা বিএনপির সদস্য বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান মোসাঃ হাচিনা বেগমকে (হাস), উপজেলা আওয়ামীলীগের মহিলা বিষয়ক সম্পাদক এ্যাডভোকেট আয়শা সিদ্দীকাকে (কলস) ও পটুয়াখালী জেলা আওয়ামী মহিলা লীগের ত্রান ও সমাজ কল্যান বিষয়ক সম্পাদক মাহবুবা মোর্শেদা (রানু)(প্রজাপতি) প্রতীক বরাদ্দ দেয়া হয়েছে।

উপজেলা নির্বাচন কমিশন অফিস সূত্রে জানা যায়, এ উপজেলার ৬টি ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ১লক্ষ ১২ হাজার ৩৯ জন। এরমধ্যে পুরুষ ভোটার ৫৬ হাজার ৯শত ৬৮জন এবং মহিলা ভোটার ৫৫ হাজার ৭১ জন। এ উপজেলায় তৃতীয় লিঙ্গের কোন ভোটার নাই।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।