ঢাকামঙ্গলবার , ২৬ সেপ্টেম্বর ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. উন্নয়ন ও সমৃদ্ধি
  6. কৃষি
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চাকরির খবর
  10. জনদুর্ভোগ
  11. জাতীয়
  12. জাতীয় সংসদ নির্বাচন ২০২৪
  13. ধর্ম
  14. নারী ও শিশু
  15. ফিচার

বরিশালে সাইবার নিরাপত্তা আইনে চার সাংবাদিকের নামে মামলা

নিজস্ব প্রতিবেদন
সেপ্টেম্বর ২৬, ২০২৩ ২:১০ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক ॥ সদ্য পাস হওয়া সাইবার নিরাপত্তা আইনে ঝালকাঠির নলছিটির সাংবাদিক সাবেক পৌর কাউন্সিলর মু. মনিরুজ্জামান মুনিরসহ চারজনের নামে মামলা হয়েছে। মঙ্গলবার দুপুরে বরিশাল সাইবার ট্রাইব্যুনালে মামলাটি করেন বরিশাল রূপাতলী চান্দু মাকেটের বাসিন্দা ও বরিশাল থেকে প্রকাশিত দৈনিক সংবাদ সকালের ভারপ্রাপ্ত সম্পাদক মো. আল-আমিন সিকদার।

ট্রাইব্যুনালের বিচারক মো. গোলাম ফারুক বাদীর জবানবন্দী গ্রহণ করে বরিশাল মডেল থানার ওসিকে মামলাটি তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন।

সাইবার নিরাপত্তা আইনের ২৫,২৬,২৯ ও ৩৩ ধারায় মামলাটি দায়ের করা হয়। মামলায় যাদের আসামি করা হয়েছে তাঁরা হলেন, নলছিটি পৌরসভার হাসপাতাল সড়কের মৃত আব্দুল খালেক জোমাদ্দারের ছেলে নলছিটি পৌরসভার সাবেক কাউন্সিলর সাংবাদিক মু. মনিরুজ্জামান মনির, ঝালকাঠির গাবখান এলাকার মো. ইসমাইল মোল্লার ছেলে কথিত সাংবাদিক মো. শাওন মোল্লা, নলছিটির তিমিরকাঠি এলাকার মো. নাদের আলী হাওলাদের ছেলে মো. ফেরদাউস হাওলাদার এবং নলছিটির কুড়ালিয়া এলাকার হেমায়েত খলিফার ছেলে মো. শাকিল খলিফা।

মামলায় বাদী অভিযোগ করেন, গত ১৯ সেপ্টেম্বর মনিরসহ সকল আসামিরা ফেসবুক লাইভে এসে বাদী এবং মামলার এক নম্বর সাক্ষী মনির হোসেনকে জড়িয়ে আপত্তিকর বক্তব্য প্রচার করে। বাদী এবং এক নম্বর সাক্ষীকে লম্পট, জুয়াখোর, চাঁদাবাজ ইত্যাদি বিশেষণে আখ্যায়িত করেন। বরিশাল সাইবার ট্রাইব্যুনালের বেঞ্চসহকারী নুরুল ইসলাম কাকন মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করেছেন, মামলা নং ১৩৮/২৩।

এ ব্যাপারে নলছিটির লাইভ মু. মনিরুজ্জামান মুনির বলেন, আমার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ এনে মামলা করা হয়েছে। তদন্তে এ মামলা মিথ্যা প্রমানিত হবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।