ঢাকাশনিবার , ১৬ ডিসেম্বর ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. উন্নয়ন ও সমৃদ্ধি
  6. কৃষি
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চাকরির খবর
  10. জনদুর্ভোগ
  11. জাতীয়
  12. জাতীয় সংসদ নির্বাচন ২০২৪
  13. ধর্ম
  14. নারী ও শিশু
  15. ফিচার

স্বতন্ত্র প্রার্থী হিসেবে লড়বেন পুতিন

নিজস্ব প্রতিবেদন
ডিসেম্বর ১৬, ২০২৩ ১২:০৬ অপরাহ্ণ
Link Copied!

আন্তর্জাতিক ডেস্ক : দলীয় ব্যানারে নয়, বরং স্বতন্ত্র প্রার্থী হিসেবে আগামী নির্বাচনে প্রেসিডেন্ট পদে প্রার্থিতার ঘোষণা দিয়েছেন ভ্লাদিমির পুতিন। রাশিয়ার রাষ্ট্র পরিচালিত বার্তা সংস্থা আরআইএ শনিবার দুই সিনিয়র ক্রেমলিনপন্থী আইন প্রণেতাদের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে।

দুই দশকের বেশি সময় ধরে রাষ্ট্রপতি হিসেবে ক্ষমতায় থাকা পুতিন ঘোষণা করেছেন, তিনি আগামী বছরের মার্চ মাসের নির্বাচনে আরও এক মেয়াদে জয়ী হওয়ার আশা করেন।

ইউআর পার্টির সিনিয়র কর্মকর্তা আন্দ্রেই তুরচাকের বরাত দিয়ে আরআইএ জানিয়েছে, তিনি ক্ষমতাসীন ইউনাইটেড রাশিয়া (ইউআর) দলের প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করবেন না। যদিও দল থেকে তার ওপর সম্পূর্ণ সমর্থন রয়েছে।

পুতিনকে সমর্থনকারী জাস্ট রাশিয়া পার্টির একজন সিনিয়র রাজনীতিবিদ সের্গেই মিরোনভের বরাত দিয়েও আরআইএ বলেছে, পুতিন স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করবেন। তার সমর্থনে স্বাক্ষর সংগ্রহ করা হবে।

পুতিনের জন্য (৭১) নির্বাচন একটি আনুষ্ঠানিকতা মাত্র। রাষ্ট্রের সমর্থনে, রাষ্ট্র-চালিত মিডিয়া ও প্রায় কোনও মূলধারার জনগণের ভিন্নমত না থাকায় তিনি জয়ী হবেন নিশ্চিত।

পুতিনের সমর্থকরা বলছেন, তিনি শৃঙ্খলা, জাতীয় গৌরব ও সোভিয়েত পতনের বিশৃঙ্খলার সময় রাশিয়ার কিছু প্রভাব পুনরুদ্ধার করেছেন এবং ইউক্রেনের সঙ্গে যুদ্ধ ন্যায়সঙ্গত।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।