ঢাকারবিবার , ৪ ফেব্রুয়ারি ২০২৪
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. উন্নয়ন ও সমৃদ্ধি
  6. কৃষি
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চাকরির খবর
  10. জনদুর্ভোগ
  11. জাতীয়
  12. জাতীয় সংসদ নির্বাচন ২০২৪
  13. ধর্ম
  14. নারী ও শিশু
  15. ফিচার

নির্বাচন সুষ্ঠু হয়নি, তবে একসঙ্গে কাজ করতে চাই: পিটার হাস

নিজস্ব প্রতিবেদন
ফেব্রুয়ারি ৪, ২০২৪ ১২:৪১ অপরাহ্ণ
Link Copied!

ডেস্ক রিপোর্ট: বাংলাদেশের নির্বাচন অবাধ ও নিরপেক্ষ হয়নি বলে আবারও মন্তব্য করলেন ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস। তবে বাংলাদেশের সঙ্গে জলবায়ুসহ কিছু বিষয়ে যুক্তরাষ্ট্র একসঙ্গে কাজ করতে চায় ভলে জানিয়েছেন তিনি।

রোববার (৪ ফেব্রুয়ারি) সচিবালয়ে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী সাবের হোসেন চৌধুরী সাবের হোসেন চৌধুরীর সঙ্গে সাক্ষাৎ করে পিটার হাস এ কথা জানিয়েছেন।

বৈঠক শেষে রাষ্ট্রদূত পিটার হাস সাংবাদিকদের বলেন, যদিও নির্বাচন অবাধ ও সুষ্ঠু হয়নি এরপরও কিছু ইস্যুতে আমরা একসঙ্গে কাজ করতে চাই।

সাবের হোসেন চৌধুরী বলেন, কিছু কিছু জায়গায় আমাদের ভিন্নমত থাকতেই পারে। আমরা আমাদের অবস্থান জানিয়ে দিয়েছি। আমাদের দিক থেকে তাদের সঙ্গে সম্পর্ক আরও সুদৃঢ় করবো, সেই বিষয় নিয়ে আমরা আলোচনা করেছি।

তিনি আরও বলেন, যুক্তরাষ্ট্রের বক্তব্য (নির্বাচন অবাধ ও সুষ্ঠু হয়নি) এমন কিছু না যে, আমাদের ভবিষ্যৎ সম্পর্ককে বাধাগ্রস্ত করবে। যুক্তরাষ্ট্রের সঙ্গে বাংলাদেশের সম্পর্ক অনেক গভীর। জলবায়ুর চ্যালেঞ্জ মোকাবিলায় ১৫ বিলিয়ন ডলার ফান্ড গঠনে যুক্তরাষ্ট্র পার্টনার হিসেবে কাজ করবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।