ঢাকারবিবার , ৮ সেপ্টেম্বর ২০২৪
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. উন্নয়ন ও সমৃদ্ধি
  6. কৃষি
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চাকরির খবর
  10. জনদুর্ভোগ
  11. জাতীয়
  12. জাতীয় সংসদ নির্বাচন ২০২৪
  13. ধর্ম
  14. নারী ও শিশু
  15. ফিচার

বৈষম্যবিরোধী ছাত্রদের নতুন প্ল্যাটফর্ম: ‘জাতীয় নাগরিক কমিটি’ 

নিজস্ব প্রতিবেদন
সেপ্টেম্বর ৮, ২০২৪ ৩:৪১ অপরাহ্ণ
Link Copied!

ডেস্ক রিপোর্ট: বৈষম্যবিরোধী ছাত্রদের নেতৃত্বে গঠিত ‘জাতীয় নাগরিক কমিটি’ নামে একটি নতুন প্ল্যাটফর্মের ঘোষণা দেওয়া হয়েছে। রোববার (৮ সেপ্টেম্বর) বিকেলে কেন্দ্রীয় শহীদ মিনার থেকে এ ঘোষণা দেওয়া হয়। মোট ৫৫ সদস্যের এই কমিটি বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক ইস্যুতে কাজ করবে এবং দেশের বিভিন্ন সমস্যা সমাধানে নিজেদের ভূমিকা রাখবে।

কমিটির আহ্বায়ক হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন মুহাম্মাদ নাসীরুদ্দীন পাটওয়ারী, সদস্য সচিব হিসেবে আখতার হোসেন এবং মুখপাত্র হিসেবে সামান্তা শারমিনকে মনোনীত করা হয়েছে। কমিটির অন্যান্য সদস্যদের মধ্যে রয়েছেন আরিফুল ইসলাম আদীব, সাইফ মোস্তাফিজ, মনিরা শারমিন, নাহিদা সারোয়ার চৌধুরি, সারোয়ার তুষার, মুতাসিম বিল্লাহ, আশরাফ উদ্দিন মাহদি, আলাউদ্দিন মোহাম্মদ, অনিক রায়, জাবেদ রাসিন, মো. নিজাম উদ্দিন, সাবহানাজ রশীদ দিয়া, প্রাঞ্জল কস্তা, মঈনুল ইসলাম তুহিন, আব্দুল্লাহ আল আমিন, হুযাইফা ইবনে ওমর, শ্রবণা শফিক দীপ্তি, সায়ক চাকমা, সানজিদা রহমান তুলি, আবু রায়হান খান, মাহমুদা আলম মিতু, অলিক মৃ, সাগুফতা বুশরা মিশমা, সৈয়দ হাসান ইমতিয়াজ, তাসনিম জারা, মোহাম্মদ মিরাজ মিয়া, মো. আজহার উদ্দিন অনিক, মো. মেসবাহ কামাল, আতাউল্লাহ, এস. এম. শাহরিয়ার, মানজুর-আল-মতিন, প্রীতম দাশ, তাজনুভা জাবীন, অর্পিতা শ্যামা দেব, মাজহারুল ইসলাম ফকির, সালেহ উদ্দিন সিফাত, মুশফিক উস সালেহীন, তাহসীন রিয়াজ, হাসান আলী খান, মো. আব্দুল আহাদ, ফয়সাল মাহমুদ শান্ত, মশিউর রহমান, আতিক মুজাহিদ, তানজিল মাহমুদ, আবদুল্লাহ আল মামুন ফয়সাল, মো. ফারহাদ আলম ভূঁইয়া, এস.এম. সুজা, মো. আরিফুর রাহমান, কানেতা ইয়া লাম লাম, সৈয়দা আক্তার, স্বর্ণা আক্তার, সালমান মুহাম্মাদ মুক্তাদির এবং আকরাম হুসেইন।

এই নতুন প্ল্যাটফর্ম দেশের নাগরিকদের ন্যায্য অধিকার ও স্বার্থ রক্ষায় সক্রিয় ভূমিকা রাখবে এবং বিভিন্ন সামাজিক সমস্যা মোকাবেলায় সচেষ্ট থাকবে। কমিটির সদস্যরা প্রত্যাশা করেন, তাদের যৌথ প্রচেষ্টায় সমাজে একটি ইতিবাচক পরিবর্তন সাধিত হবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।