ঢাকাসোমবার , ২৮ আগস্ট ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. উন্নয়ন ও সমৃদ্ধি
  6. কৃষি
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চাকরির খবর
  10. জনদুর্ভোগ
  11. জাতীয়
  12. জাতীয় সংসদ নির্বাচন ২০২৪
  13. ধর্ম
  14. নারী ও শিশু
  15. ফিচার

বলাৎকার করে শিশু হত্যায় অভিযুক্ত মাদ্রাসা পরিচালক গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদন
আগস্ট ২৮, ২০২৩ ১২:০৬ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক : দুটি পৃথক হত্যাকান্ডের ঘটনায় অভিযুক্ত তিনজনকে গ্রেফতার করেছে র‌্যাব-৮। এরমধ্যে কুয়াকাটা ভ্রমণে নিয়ে বলাৎকারে শিশু শিক্ষার্থীর মৃত্যুর ঘটনায় মাদ্রাসা পরিচালক সেলিম গাজী এবং জমিজমা বিরোধে কুপিয়ে হত্যার ঘটনায় পিতা করিম সরদার ও পুত্র ইয়াছিন সরদারকে গ্রেফতার করে সংশ্লিষ্ট থানায় সোপর্দ করা হয়েছে। সোমবার দুপুরে সংবাদ সম্মেলন করে এসব তথ্য জানান র‌্যাব-৮ এর অধিনায়ক লে. কর্নেল মাহমুদুল হাসান।

পৃথক সংবাদ সম্মেলনে তিনি জানান, পটুয়াখালী জেলার বাউফল উপজেলার নাজিরপুর ইউনিয়নের ধানদি ব্রিজ সংলগ্ন বড় ডালিমা মদিনাতুল উলুম কওমিয়া হাফিজিয়া ও নূরাণী কিন্ডার গার্টেন এবং এতিমখানার প্রতিষ্ঠাতা পরিচালক হাফেজ সেলিম গাজী দীর্ঘদিন ধরেই ওই মাদ্রাসায় অধ্যায়নরত ১৭ পারা হাফেজ আল রাফিকে (১২) বলাৎকার করে আসছিল। সর্বশেষ ২০২২ সালের ২৩ অক্টোবর শিক্ষার্থীদের নিয়ে কুয়াকাটা শিক্ষা সফরে যান। ওই রাতে শিশুটিকে বেশ কয়েকবার বলাৎকার করে। ২০২৩ সালের ৭ আগস্ট শিশুটি অসুস্থ হয়ে পড়লে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে, সেখান থেকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয়। সেখান থেকে ১৩ আগস্ট মহাখালী ক্যান্সার হাসপাতালে স্থানান্তর করা হয়।

চিকিৎসকরা জানান, পায়ুপথে শিশু শিক্ষার্থীর ক্যান্সার ধরা পড়েছে। যা তার রক্তে ছড়িয়ে পড়েছে। ২৫ আগস্ট সেই হাসপাতালে মারা যান ১২ বছরের শিশু রাফি। তবে মৃত্যুর আগে তার স্বজনদের কাছে মাদ্রাসা পরিচালক তার সাথে কি কি করতো তা সব বলে যান। এ ঘটনায় নিহত শিশুটির পিতা রেজাউল আকন বাদী হয়ে মাদ্রাসা পরিচালক হাফেজ সেলিম গাজীর বিরুদ্ধে বাউফল থানায় মামলা দায়ের করেন। মামলার পরপরই আত্মগোপনে চলে যান মাদ্রাসা পরিচালক। র‌্যাব ছায়া তদন্তে নেমে তাকে রোববার দিবাগত রাতে পিরোজপুর জেলার স্বরূপকাঠি উপজেলার গুয়ারেখা ইউনিয়নের ভরতকাঠি এলাকা থেকে গ্রেফতার করে। তাকে বাউফল থানায় সোপর্দ করা হয়েছে।

অপরদিকে বরিশাল জেলার মুলাদী উপজেলার ৩ নং সফিপুর ইউনিয়নের মাছুয়াখালী গ্রামের বাসিন্দা রায়হান সরদারকে (৩২) ১৫ আগস্ট দুপুরে তারই আত্মীয় করিম সরদার (৫০), তার স্ত্রী সাফিয়া বেগম ও ছেলে ইয়াছিন সরদার মিলে কুপিয়ে হত্যা করে। মূলত ওয়ারিশমূলে জমি নিয়ে দুই পরিবারের মধ্যে বিরোধের সূত্র ধরে এই হত্যাকান্ডের ঘটনা ঘটে। এ ঘটনায় মামলা হলে র‌্যাব অভিযান চালিয়ে রোববার (২৭ আগস্ট) দিবাগত রাত পৌনে ১টার দিকে ঢাকার বংশাল থানা এলাকা হতে করিম সরদার ও তার ছেলে ইয়াছিন সরদারকে গ্রেফতার করে।
র‌্যাব-৮ অধিনায়ক জানিয়েছেন, গ্রেফতারকৃতদের মুলাদী থানায় সোপর্দ করা হয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।