ঢাকাসোমবার , ২৮ আগস্ট ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. উন্নয়ন ও সমৃদ্ধি
  6. কৃষি
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চাকরির খবর
  10. জনদুর্ভোগ
  11. জাতীয়
  12. জাতীয় সংসদ নির্বাচন ২০২৪
  13. ধর্ম
  14. নারী ও শিশু
  15. ফিচার

মাদার তেরেসা অ্যাওয়ার্ড পেলেন এমপি মহিব

নিজস্ব প্রতিবেদন
আগস্ট ২৮, ২০২৩ ১:০৪ অপরাহ্ণ
Link Copied!

কলাপাড়া প্রতিনিধি: ২৩ তম আন্তর্জাতিক মাদার তেরেসা অ্যাওয়ার্ড পেয়েছেন জাতীয় সংসদের প্রতিরক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ও পটুয়াখালী-৪ আসনের সংসদ সদস্য অধ্যক্ষ মোঃ মহিববুর রহমান মহিব।

রবিবার (২৭ আগষ্ট ) মাদার তেরেসার ১১৩ তম জন্মদিন উপলক্ষে দুবাইয়ের কনরাড হোটেলে এই অ্যাওয়ার্ড প্রদান করা হয়। এ সময় আয়োজক কর্তৃপক্ষ সহ দুবাইয়ের বিশিষ্টজনরা উপস্থিত ছিলেন।

এবছর সততা, দক্ষতা ও মানবসেবায় বিশেষ অবদানের জন্য বাংলাদেশের সংসদ সদস্য আলহাজ্ব অধ্যক্ষ মোঃ মহিববুর রহমান কে এই অ্যাওয়ার্ড প্রদান করা হয়। এ সময় তার হাতে মাদার তেরেসা নামাঙ্কিত পদক, মাদার তেরেসার ছবি সহ স্মারক, উত্তরীয় ও মিষ্টি উপহার দেয়া হয়।

এর আগে ১৯৯৯ সালে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ বিশ্বের বেশ কয়েকজন শীর্ষ নেতা এই অ্যাওয়ার্ড পান। শিক্ষা, বিজ্ঞান, সংস্কৃতি, খেলাধুলা, ক্যাটাগরিতে শ্রেষ্ঠত্ব অর্জনকারী বিশিষ্ট ব্যক্তিদের প্রতি বছর স্বীকৃতি এবং পুরস্কার প্রদান করা হয়।

মাদার তেরেসা অ্যাওয়ার্ড পাওয়ার পর এক প্রতিক্রিয়ায় গনমাধ্যমকে এমপি মহিব বলেন, মাদার তেরেসা অ্যাওয়ার্ডের জন্য কৃতজ্ঞতা জানাই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গবন্ধু কন্যা দেশরত্ন শেখ হাসিনাকে। আমি ছোট বেলা থেকে বঙ্গবন্ধুর আদর্শের রাজনীতি করি। নেত্রী আওয়ামী লীগের মনোনয়ন দিয়ে সংসদ সদস্য ( এমপি) বানিয়েছে বলেই আমি দেশের মানুষের জন্য কাজ করার সুযোগ পেয়েছি। সুতরাং এ অ্যাওয়ার্ডের সব কৃতিত্ব বঙ্গবন্ধু কন্যা দেশরত্ন শেখ হাসিনার। এ অ্যাওয়ার্ড আমাকে দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর সোনার বাংলা তথা স্মার্ট বাংলাদেশ প্রতিষ্ঠার কাজে উজ্জীবিত করবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।