ঢাকাসোমবার , ২৮ আগস্ট ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. উন্নয়ন ও সমৃদ্ধি
  6. কৃষি
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চাকরির খবর
  10. জনদুর্ভোগ
  11. জাতীয়
  12. জাতীয় সংসদ নির্বাচন ২০২৪
  13. ধর্ম
  14. নারী ও শিশু
  15. ফিচার

কাউখালীতে মুক্তিযোদ্ধা সন্তান পরিচয়ে জমিদখলের চেষ্টা. গাছ লুট

নিজস্ব প্রতিবেদন
আগস্ট ২৮, ২০২৩ ১:০৯ অপরাহ্ণ
Link Copied!

পিরোজপুর প্রতিনিধি: পিরোজপুরের কাউখালীতে মুক্তিযোদ্ধা সন্তান সেই প্রভাব বিস্তার করে অন্যের জমিদখলের চেষ্টা ও জমি থেকে প্রায় ২৫ হাজার টাকার গাছ কেটে নেওয়ার অভিযোগ উঠেছে। এসব অভিযোগ কাউখালী উপজেলার সদর ইউনিয়নের গোসনতারা গ্রামের মুক্তিযোদ্ধা মতিয়ার রহমানের ছেলে মোঃ সিহাবের বিরুদ্ধে। এঘটনায় শনিবার বিকেলে কাউখালী থানায় জমির প্রকৃত মালিক হাবিবুর রহমান (৬৫) একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

থানায় দেওয়া লিখিত অভিযোগ থেকে জানাযায়, গত ২২ আগস্ট বেলা ১১ টার দিকে সিহাব ও তার পরিবারের কয়েক জন সদস্যদের নিয়ে ঐ জমি দখলের চেষ্টা ও জমির বাগান থেকে ছোট-বড় প্রায় ২০টি গাছ কেটে নিয়ে বিক্রি করে। যার বাজার মূল্য প্রায় ২৫ হাজার টাকা।

এবিষয়ে অভিযোগকারী হাবিবুর রহমান বলেন,দীর্ঘদিন ধরে আমার জমিটা ওরা (মুক্তিযোদ্ধা মতিয়ার রহমানের পরিবার) দখল করার চেষ্টা চালাচ্ছে। যখনই আমি আমার জমিতে যাই তখনই ওরা বিভিন্ন হুমকি ধামকি দেয়। এই অত্যাচার থেকে বাঁচতে আমি কিছুদিন আগে এই জমি সগির আহম্মেদ কাছে বিক্রি করে দেই। আমার জমিটির মালিক এখন সগির আহম্মেদ। বিক্রি করার পরও অন্যের জমি দখলের পায়তারা চালাচ্ছে এই মুক্তিযোদ্ধা পরিবার নামধারীরা। সর্বশেষ গাছগুলো কেটে নিছে। এই বিচারের জন্য আমরা থানায় দারস্ত হয়েছি।

এদিকে অভিযোগের বিষয় সত্যতা জানতে অভিযুক্ত মোঃ সিহাবের বাড়িতে সংবাদকর্মীরা গেলে ঘরের দরজা তালাবদ্ধ পান। তবে স্থানীয় বাসীন্দা মোঃ ওহিদুর রহমান বলেন, সিহাব একটা নেশাগ্রস্ত ছেলে। ওর সাথে এলাকার লোকজন কথা বলতে সহজে চায় না। অন্যের জমি থেকে গাছ কেটে নেওয়ার ব্যাপারে আমি তার কাছে জানতে চাইলে,আমাকে বলে আপনার কাম আছে,আপনার সমস্যা কি।

কাউখালী থানার ওসি মোঃ জাকারিয়া বলেন, জমি থেকে গাছ কেটে নেওয়ার অভিযোগ পেয়েছি,তদন্ত সাপেক্ষ অভিযুক্তদের আইনের আওতায় আনা হবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।