ঢাকাশুক্রবার , ৮ সেপ্টেম্বর ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. উন্নয়ন ও সমৃদ্ধি
  6. কৃষি
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চাকরির খবর
  10. জনদুর্ভোগ
  11. জাতীয়
  12. জাতীয় সংসদ নির্বাচন ২০২৪
  13. ধর্ম
  14. নারী ও শিশু
  15. ফিচার

বিমানবালাকে চুমু দেয়ার চেষ্টা, মুম্বাইয়ে গ্রেপ্তার বাংলাদেশি

নিজস্ব প্রতিবেদন
সেপ্টেম্বর ৮, ২০২৩ ১১:৪১ পূর্বাহ্ণ
Link Copied!

ডেস্ক রিপোর্ট : ভারতের মুম্বাইয়ে ৩০ বছর বয়সী এক বাংলাদেশিকে গ্রেপ্তার করা হয়েছে বলে সে দেশের একজন পুলিশ কর্মকর্তা শুক্রবার জানিয়েছেন। মুম্বাই হয়ে মাসকাট থেকে ঢাকাগামী একটি ফ্লাইটে এক বিমানবালাকে যৌন হয়রানির অভিযোগে তাকে গ্রেপ্তার করা হয়েছে। ভিস্তারা এয়ারলাইনসের ফ্লাইটটি মুম্বাই আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের কিছু সময় আগে স্থানীয় সময় বৃহস্পতিবার ভোরে ঘটনাটি ঘটেছিল।

পুলিশ কর্মকর্তা বলেছেন, ‘অভিযুক্ত মোহাম্মদ দুলাল একজন বাংলাদেশি নাগরিক।

তিনি ভিস্তারা ফ্লাইটে মাসকাট থেকে মুম্বাই হয়ে ঢাকা যাচ্ছিলেন। বিমানটি মুম্বাইতে অবতরণের আধা ঘণ্টা আগে দুলাল তার আসন থেকে উঠে একজন বিমানবালাকে জড়িয়ে ধরেন এবং তাকে চুমু দেওয়ার চেষ্টা করেন।’
এ ছাড়া অন্য কেবিন ক্রু সদস্য ও যাত্রীরা দুলালকে থামানোর চেষ্টা করলেও তিনি অশোভন আচরণ করেন। অভিযুক্তকে ফ্লাইট ক্যাপ্টেন সতর্ক ও বিশৃঙ্খল যাত্রী হিসেবে ঘোষণা করেছিলেন।

তবে তিনি ক্যাপ্টেনের কথা শোনেননি। এরপর বিমানটি মুম্বাই বিমানবন্দরে অবতরণের পর অভিযুক্তকে নিরাপত্তা কর্মকর্তাদের কাছে হস্তান্তর করা হলে তারা তাকে সাহার থানায় নিয়ে যান।

পুলিশ কর্মকর্তা জানিয়েছেন, বিমানবালার দায়ের করা অভিযোগের ভিত্তিতে অভিযুক্ত দুলালের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির (আইপিসি) প্রাসঙ্গিক ধারাগুলোর অধীনে একটি প্রাথমিক তথ্য প্রতিবেদন (এফআইআর) নথিভুক্ত করা হয় এবং তাকে গ্রেপ্তার করা হয়। এরপর অভিযুক্তকে স্থানীয় আদালতে হাজির করা হলে তাকে শুক্রবার পর্যন্ত পুলিশ হেফাজতে রাখার নির্দেশ দেওয়া হয়।

একটি বিবৃতিতে ভিস্তারার একজন মুখপাত্র বলেছেন, ‘মাসকাট থেকে মুম্বাইগামী ভিস্তারা ফ্লাইট ইউকে-২৩৪-এ একটি অপ্রীতিকর যাত্রীসংক্রান্ত ঘটনার অভিযোগ উঠেছিল। চরম অসদাচরণের পরিপ্রেক্ষিতে ক্যাপ্টেন একটি সতর্কতা জারি করেছিলেন এবং গ্রাহককে সামলানোর সিদ্ধান্ত নিয়েছিলেন। নির্দেশিকা ও কঠোর স্ট্যান্ডার্ড অপারেটিং পদ্ধতি (এসওপি) অনুসারে স্থলে থাকা নিরাপত্তা সংস্থাগুলোকে অবতরণের সঙ্গে সঙ্গে ব্যবস্থা নেওয়ার জন্যও জানানো হয়েছিল।’

বিবৃতিতে উল্লেখ করা হয়েছে, মুম্বাইয়ের ছত্রপতি শিবাজি মহারাজ আন্তর্জাতিক বিমানবন্দরের নিরাপত্তা সংস্থা আরো তদন্তের জন্য অভিযুক্ত দুলালকে হেফাজতে নিয়েছে। পাশাপাশি এসওপি অনুযায়ী ঘটনাটি স্থানীয় কর্তৃপক্ষকেও জানানো হয়েছে।

মুখপাত্র বলেছেন, গ্রাহক ও কর্মীদের সুরক্ষা, নিরাপত্তা ও মর্যাদাকে বিপন্ন করে—এমন অনিয়মিত আচরণের বিরুদ্ধে ভিস্তারা জিরো-টলারেন্স নীতিতে দৃঢ়ভাবে ব্যবস্থা নেয়।

সূত্র : এনডিটিভি

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।