ঢাকাসোমবার , ১১ সেপ্টেম্বর ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. উন্নয়ন ও সমৃদ্ধি
  6. কৃষি
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চাকরির খবর
  10. জনদুর্ভোগ
  11. জাতীয়
  12. জাতীয় সংসদ নির্বাচন ২০২৪
  13. ধর্ম
  14. নারী ও শিশু
  15. ফিচার

বরিশালে অস্ত্রসহ ভিডিপি মৌলিক প্রশিক্ষণ ৩য় ধাপের উদ্বোধন

নিজস্ব প্রতিবেদন
সেপ্টেম্বর ১১, ২০২৩ ১:০৬ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক : বরিশালে ২০২৩-২৪ অর্থ বছরের ২১ দিন মেয়াদি অস্ত্রসহ ভিডিপি মৌলিক প্রশিক্ষণ ৩য় ধাপ শুরু হয়েছে। ২১ দিনের মৌলিক প্রশিক্ষণে ২১০ জন পুরুষ প্রশিক্ষণার্থী অংশগ্রহণ করেন। আজ সোমবার জেলা আনসার-ভিডিপি কার্যালয়ে প্রশিক্ষণের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অথিতি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর বরিশাল রেঞ্জের পরিচালক মো. আশরাফুল আলম, বিএএমএস।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অথিতি রেঞ্জ পরিচালক মো. আশরাফুল আলম প্রশিক্ষণার্থীর উদ্দেশ্য বলেন, বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী দেশের সর্ববৃহৎ শৃঙ্খলা বাহিনী। প্রশিক্ষণ সম্পন্ন করে সদস্যগণ এই বাহিনীর সকল কার্যক্রমে রাষ্ট্রীয় বিভিন্ন দায়িত্ব তথা নির্বাচনী দায়িত্ব, পূজার নিরাপত্তা, স্বাস্থ্য সচেতনামূলক কার্যক্রমসহ রাষ্ট্রীয় সকল কার্যক্রমে স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করতে পারবেন। এছাড়াও তারা আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর বিভিন্ন কারিগরি ও পেশাভিত্তিক প্রশিক্ষণ গ্রহনের মাধ্যমে নিজেদের আতœ-কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করার মাধ্যমে সরকারের “ভিশন-২০৪১” ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ”সোনার বাংলা” গড়ার কার্যক্রমে নিজেদের সম্পৃক্ত করতে পারবেন।

শেষে বরিশাল রেঞ্জ পরিচালক মো: আশরাফুল আলম, বিএএমএস, প্রশিক্ষণার্থীদের সফলভাবে প্রশিক্ষণ সম্পন্ন করার এবং সকলের উজ্জল ভবিষ্যৎ কামনা করেন।

এসময় উপস্থিত ছিলেন জেলা কমান্ড্যান্ট, আনসার ও ভিডিপি, বরিশাল এস এম মুজিবুল হক পাভেল, পিভিএম, সার্কেল অ্যাডজুটেন্ট মোঃ চুন্নু মিয়া, উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা মেরিনা আক্তার, উপজেলা আনসার ও ভিডিপি প্রশিক্ষক (বাবুগঞ্জ) মো. জুয়েল রানা, উপজেলা আনসার ও ভিডিপি প্রশিক্ষক (হিজলা) মো : এনায়েত হোসেন সহ জেলায় কর্মরত ব্যাটালিয়ন সদস্যবৃন্দ।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।