ঢাকাবুধবার , ৯ আগস্ট ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. উন্নয়ন ও সমৃদ্ধি
  6. কৃষি
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চাকরির খবর
  10. জনদুর্ভোগ
  11. জাতীয়
  12. জাতীয় সংসদ নির্বাচন ২০২৪
  13. ধর্ম
  14. নারী ও শিশু
  15. ফিচার

হাঁটু পানিতে দাঁড়িয়ে প্রতিবাদ বিএম কলেজ শিক্ষার্থীদের

নিজস্ব প্রতিবেদন
আগস্ট ৯, ২০২৩ ১:৪৩ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক : জলাবদ্ধতা নিরসনে হাঁটু পানিতে দাঁড়িয়ে প্রতিবাদ জানিয়েছে সরকারি ব্রজমোহন (বিএম) কলেজে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের নেতাকর্মীরা। বুধবার বেলা ১১টায় কলেজের জীবনানন্দ দাশ মুক্তমঞ্চের সামনে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট সরকারি ব্রজমোহন কলেজ শাখার উদ্যোগে ‘ক্যাম্পাসের জলাবদ্ধতা নিরসন করার’ দাবিতে প্রতিবাদী এ মানববন্ধন কর্মসূচি হয়।

সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট সরকারি ব্রজমোহন কলেজ শাখার সভাপতি হাফিজুর রহমান রাকিবের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক বিজন সিকদার, সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলাম ও সদস্য মিনহাজুল ইসলাম ফারহান।

এ সময় বক্তারা বলেন, বিএম কলেজে সামান্য বৃষ্টিতেই জলাবদ্ধতার সমস্যা একটি অসহনীয় রূপলাভ করেছে। ড্রেনেজ ব্যবস্থা সচল না থাকার ফলে জলাবদ্ধতাকে কেন্দ্র করে প্রতিনিয়ত সমস্যার সম্মুখীন হচ্ছে ছাত্র-শিক্ষক-কর্মচারিসহ সব মানুষ। একটি বিভাগ থেকে অন্য বিভাগে যেতে হাঁটু সমান পানি পাড়ি দিয়ে যাতায়াত করতে হয়।

বক্তারা আরও বলেন, গত ২ দিন আগে বৃষ্টি হয়েছে তার প্রভাব ২ দিন পরে এসেও হাঁটুপানি পার হওয়ার মধ্য দিয়ে পরিলক্ষিত হয়। এতে যেমন শিক্ষক-শিক্ষার্থীদের দুর্ভোগ বাড়ছে, অন্যদিকে বাড়ছে মশার উৎপাত-ছড়াচ্ছে ভয়ংকর ডেঙ্গু। নেতৃবৃন্দ বলেন, বহির্বিশ্ব যখন অনু-পরমাণু-মহাকাশ নিয়ে গবেষণা করছে সেখানে বাংলাদেশে শুধুমাত্র মশার কামড়ে মানুষ মারা যাচ্ছে। ডেঙ্গু রোগের এ মহামারি বিস্তারের জন্য জলাবদ্ধতা অন্যতম কারণ। নেতারা অবিলম্বে জনদুর্ভোগ নিরসন করতে জলাবদ্ধতা নিরসনের দাবি জানান।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।